Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাখোঁ সংক্রমিত হওয়ায় আইসোলেশনে যাচ্ছেন ইউরোপীয় নেতারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ৯:০৪ এএম

ফ্রান্সের প্রেসিডেন্ট এমান্যুয়েল মাখোঁ করোনাভাইরাসে সংক্রমিত হওয়ায় সেলফ আইসোলেশনে যাচ্ছেন অন্য ইউরোপীয় নেতারাও। সম্প্রতি ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ সম্প্রতি গত কয়েক দিনে ইইউ সম্মেলনসহ কয়েকটি উচ্চ-পর্যায়ের বৈঠকে অংশ নিয়েছিলেন। খবর বিবিসি।

গত মঙ্গলবার ফরাসি মন্ত্রিসভার বৈঠক করেছেন প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। এর আগে সোমবার তিনি ইন্টারগভমেন্টাল গ্রুপের (ওইসিডি) সদস্যদের সঙ্গে বৈঠক করেন। আর গত সপ্তাহে ব্রাসেলসে প্রায় প্রতিটি ইউরোপীয় নেতার সঙ্গেই ইইউ সম্মেলনে অংশ নিয়েছিলেন ম্যাক্রোঁ।

ওই সম্মেলনে অংশ নেওয়া ইউরোপীয় নেতাদের মধ্যে পূর্বসতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আইসোলেসনে যাচ্ছেন, ইউরোপিয়ান কাউন্সিল প্রধান চার্লে মিশেল, স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ এবং ওইসিডি মহাসচিব এঞ্জেল গোরিয়া। এই তিনজনই ম্যাক্রোঁর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।
স্পেনের প্রধানমন্ত্রীর কার্যালয় বলেছে, তাকে অবিলম্বেই করোনাভাইরাস পরীক্ষা করানো হবে এবং তিনি ২৪ ডিসেম্বর পর্যন্ত কোয়ারেন্টিনে থাকবেন।

ওদিকে, পর্তুগিজের প্রধানমন্ত্রী আন্তোনিও কোস্টা এরই মধ্যে সরকারি সফর বাতিল করে আইসোলেশনে গেছেন এবং কোভিড পরীক্ষার ফলের জন্য অপেক্ষা করছেন। গত বুধবার প্যারিসে এক মধ্যাহ্নভোজনে প্রেসিডেন্ট ম্যাক্রোঁর সঙ্গে ছিলেন কোস্টা।

ম্যাক্রোঁর সংস্পর্শে আসার পর বেলজিয়ামের প্রধানমন্ত্রী অ্যালেক্সান্ডার ডি ক্রু এবং লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী জাভিয়ার বেটেলও সেলফ-আইসেলনে যাচ্ছেন। বেটেল এক বিবৃতিতে ম্যাক্রোঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন।
ম্যাক্রোঁ গত সপ্তাহে ইউরোপীয় কাউন্সিলের প্রধানদের দুইদিনের সম্মেলনেও যোগ দিয়েছিলেন। শুক্রবার ওই সম্মেলন শেষ হয়। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ