Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিমান থেকে পড়েও!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

ব্রাজিলের এক ডকুমেন্টারি চিত্রনির্মাতা বিমানে সফরের সময় জানলা দিয়ে নিজের আইফোন বের করে ছবি তুলছিলেন। সে সময় তার হাত থেকে পড়ে যায় ফোনটি। কিন্তু অত উঁচু থেকে পড়েও অক্ষত তার ফোন। শুধু তাই নয়। উপর থেকে নীচে পড়ার ঘটনার ভিডিও রেকর্ড হয়েছে ফোনে।
ওই চিত্রনির্মাতার নাম আর্নেস্টো গালিয়ত্ত। সম্প্রতি রিও ডি জেনেইরোর কাবো ফ্রিও সৈকত দিয়ে একটি ছোট বিমানে যাচ্ছিলেন তিনি। সে সময়ই ছবি তুলতে গিয়ে প্রচÐ বাতাসে তার হাত থেকে পড়ে যায় তার আইফোন ৬এস। প্রথমে তিনি ভেবেছিলেন ফোনটি চিরতরে হারিয়ে গেল। তাও আশায় বুক বেঁধে ফোনের লোকেশন জানতে জিপিএস-এ দেখেন সৈকতের কাছে রয়েছে ফোনটি। ফোন খুঁজতে ওই জায়গায় যান তিনি।
ব্রাজিলের এক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, আর্নেস্টো ওই সৈকতে গিয়ে দেখেন ৩০০ মিটার (৯৮৪ ফুট) উপর থেকে পড়েও অক্ষত রয়েছে ফোনটি। স্ক্রিনগার্ডের সামান্য অংশ ছাড়া কোনও ক্ষতিই হয়নি ফোনের। এমনকি পড়ার পরও অন ছিল ফোনটি। তার পর তা খুলে তিনি দেখেন, বিমান থেকে পড়ার ঘটনা ভিডিও হয়েছে তাতে। সেই ভিডিও ইউটিউবে শেয়ারও করেছেন ওই আর্নেস্টো। সূত্র : দ্য সান।
ানো পদক্ষেপ নেয়া হবে বলে মনে করেন কি?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ