Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ নগরীতে চাঁদা দাবীতে হামলা-ভাংচুর, আটক ২

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ৬:৫৪ পিএম

ময়মনসিংহ নগরীতে চাঁদা দাবিতে প্রকাশ্যে দিনদুপুরে সশস্ত্র সন্ত্রাসী হামলা চালিয়ে বাউন্ডারী দেয়াল ভেঙ্গে বাসাবাড়ীতে হামলা-ভাংচুরের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকালে নগরীর ১৮ নং ওয়ার্ডের কৃষ্টপুর দৌলত মুন্সি রোড বেপারী বাড়ীতে এ হামলা-ভাংচুরের ঘটনা ঘটে।
কোতয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালূকদার জানান, বাসাবাড়ীতে হামলা ভাংচুরের অভিযোগে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত দুই জনকে গ্রেফতার করেছে। তারা হলেন- রিপন মিয়া(৪০) ও খোকন মিয়া(৪২)। এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে নিশ্চিত করেছেন ওসি।
ভুক্তভোগী মোছা: রেজিয়া খাতুনের অভিযোগ, গত ১৫ ডিসেম্বর মঙ্গলবার সকালে পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় সন্ত্রাসী টিটু ও ফারুক মিয়ার নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী আমার বাসাবাড়ীতে হামলা করে ব্যাপক ভাংচুর চালিয়েছে। এ সময় সন্ত্রাসীরা প্রকাশ্যে লুটপাট করে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে। রেজিয়া খাতুনের দাবি, সন্ত্রাসীরা গত ১৪ ডিসেম্বর প্রকাশ্যে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে হুমকি দেয়। চাঁদার টাকা না দেওয়ায় পরদিন ১৫ ডিসেম্বর সন্ত্রাসীরা প্রকাশ্যে দিবালোকে ত্রাস সৃষ্টি করে এ হামলা চালায়।
ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) সূত্র জানায়, জমি নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এ ঘটনায় ভুক্তভোগী শরীফুল ইসলাম উজ্জল গত ১৮ অক্টোবর মেয়রের কাছে লিখিত অভিযোগ করলে দু’পক্ষকে ডেকে বিষয়টি আপোষ মিমাংসা করে বিবাদমান ভূমি ৭দিনের মধ্যে ডির্মারগেশন করার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। কিন্তু টিটু-খোকন পক্ষের সন্ত্রাসীরা মসিক কর্তৃপক্ষের আদেশ অমান্য করে এ সন্ত্রাসী হামলা চালায়। মঙ্গলবার ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক সিটি কর্পোরেশনের একজন ম্যাজিট্রেট ঘটনাস্থল পরির্দশন করে থানা পুলিশকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙচুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ