Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কুয়াশার চাদরে কুষ্টিয়া, ভোগান্তিতে স্বল্প আয়ের মানুষ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১১:১৪ এএম

কুয়াশার চাদরে ঢাকা কুষ্টিয়া। ঘন কুয়াশায় সড়ক-মহাসড়কে দূর-পাল্লার যানবাহনকে হেড লাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। ঘন কুয়াশায় শীতের মাত্রাও বেড়েছে। এতে ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া স্বল্প আয়ের মানুষ। গতকাল সকাল থেকেই সূর্যের মুখ দেখা যায়নি। শীতের মৌসুম শুরুর পর সবচেয়ে বেশি কুয়াশা দেখা গেছে। প্রতিদিন সন্ধ্যার পর থেকেই কুয়াশার সঙ্গে রাতে শীতের মাত্রা বেড়ে যায়। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা অন্ধকারে পরিণত হচ্ছে। কয়েক হাত দূরের কিছু দেখা যাচ্ছে না। সকালে খেটে খাওয়া মানুষ জীবিকার তাগিদে প্রচন্ড কুয়াশা ও শীত উপেক্ষা করে ঘর থেকে বের হয়। কিন্তু কাজ না পাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে স্বল্প আয়ের মানুষ।

কৃষকরা চেষ্টা করছে তাদের গরু-ছাগলকে চটের তৈরি জামা দিয়ে শীতের হাত থেকে রক্ষা করতে। শীত বাড়ার সঙ্গে পিঠার কদর বেড়ে গেছে। সকাল-সন্ধ্যা শহরের বিভিন্ন এলাকায় ভাপা-চিতইসহ হরেক রকম পিঠার পসরা নিয়ে বসছে নারী ও পুরুষ। এদিকে, জেলা-উপজেলা প্রশাসন থেকে ইতিমধ্যেই দুস্থ ও অসহায়দের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার স্বরূপ কম্বল বিতরণও শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়াশা

৫ জানুয়ারি, ২০২৩
২২ ফেব্রুয়ারি, ২০২২
২৫ ডিসেম্বর, ২০২১
২৫ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ