Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে বেলা বাড়ার সঙ্গে বাড়ছে কুয়াশা-দুর্ভোগ

মাদারীপুর থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ৭:১১ পিএম

বেলা বাড়লে সাধারণত কুয়াশার পরিমান কমতে দেখা যায়। কিন্তু মাদারীপুরে সময় বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশাও বাড়তে দেখা গেছে।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) ভোরের দিকে মাদারীপুরে কুয়াশার পরিমান কম থাকতে দেখা গেছে। বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে কুয়াশা আরও ঘন হতে দেখা গেছে। সকাল ৮টার দিকে চারপাশ ছেয়ে যায় কুয়াশায়। সামান্য দূরত্বেও স্পষ্টভাবে তেমন কিছু দেখা যাচ্ছিল না।

সময় পার হওয়ার সঙ্গে সঙ্গে কুয়াশা উপেক্ষা করে কর্মজীবী মানুষের ব্যস্ততাও শুরু হয়। তবে ঘন কুয়াশার কারণে জেলার মহাসড়ক ও আঞ্চলিক সড়কে যানবাহনগুলোকে হেড লাইট জ্বালিয়ে ও ধীর গতিতে চলাচল করতে দেখা গেছে।

জানা গেছে, হঠাৎ করেই কুয়াশা পড়তে শুরু করায় বিপাকে পড়েন কর্মজীবী সাধারণ মানুষ। কুয়াশার সঙ্গে বৃষ্টির ফোঁটার মতো শিশিরও ঝরতে দেখা যায়। এ সময় শীতের তীব্রতায় আরও বেশি দুর্ভোগ পোহাচ্ছেন বয়স্ক ও শিশুরা।

দিনমজুর মো. আরব আলি বলেন, আমি ভ্যান চালিয়ে খাই। জীবিকার তাগিদে ভোরে মালামাল নিয়ে হাটে এসেছি। কুয়াশা, শিশির আর বাতাসে এখন বেশ খারাপ অবস্থা। শীতের কারণে এখন সাধারণ যাত্রীরা ভ্যানে কম উঠেন। তাই আয়-রোজগারও কমে গেছে।

শিবচর হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, ভোরের দিকে কুয়াশা একটু কম থাকলেও সকাল ৮টার দিকে কুয়াশার মাত্রা বেড়তে দেখা দেছে। মহাসড়কে ধীরগতিতে যানবাহন চলেছে। সকাল থেকে যানবাহনের সংখ্যা অপেক্ষাকৃত কম দেখা গেছে।

পদ্মা সেতু দক্ষিণ থানা সূত্রে জানা গেছে, ঘন কুয়াশার কারণে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে সেতুর টোলপ্লাজায় মাঝে মধ্যে যানবাহনের সিরিয়াল তৈরি হচ্ছে।

শিবচর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (ওসআই) আব্দুল্লাহ হেল বাকী জানান, ইদানিং কুয়াশা বেশি পড়ছে। মহাসড়কে চালকদের সতর্কতার সঙ্গে যানবাহন চালাতে বলা হচ্ছে। কুয়াশা বেশি থাকলে মহাসড়কে ধীর গতিতে ও হেডলাইট জ্বালিয়ে চলাচল করার পরামর্শ দেওয়া হচ্ছে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়াশা-দুর্ভোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ