Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বড় ভাইকে হত্যায় মৃত্যুদন্ড

জামালপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

জামালপুরের সরিষাবাড়িতে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাই সুমনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খান। গতকাল রোববার দুপুরে এক জণাকীর্ণ আদালতে এই রায় দেয়া হয়। রায়ে আসামিকে আরো ৫০ হাজার টাকা অর্থদন্ড ও এক বছরের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন বিজ্ঞ বিচারক।
মামলার সংক্ষিপ্ত বিবরণীতে জানা যায়, সরিষাবাড়ির উপজেলার রুদ্র বয়ড়া গ্রামে শামছুল হকের ছেলে সেজনু মনির তার ছোট ভাইকে ব্যবসার দায়িত্ব না দিয়ে মামা শ্বশুরকে দায়িত্ব দেয়। এতে ছোট ভাই ক্ষুব্দ হয়ে ২০১৫ সালের ১৭ আগস্ট সকালে ঘুমন্ত অবস্থায় বড় ভাই সেজনুকে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল পরে ঢাকা মেডিক্যাল কলেজ ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সেজনু মৃত্যু বরণ করে ।
এই ঘটনায় নিহতের স্ত্রী শাহান শারমিন বাদী হয়ে সরিষাবাড়ি থানায় একটি মামলা দায়ের করেন । পুলিশ আসামি সেজনুকে গ্রেফতার করে স্বীরোক্তিমূলক জবানবন্দি ও সাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণে হত্যার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় মামলাটি বিচার ও নিষ্পত্তির জন্য জেলা ও দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়। আদালতের বিচারক আসামির বিরুদ্ধে অভিযোগ গঠণ করেন। মামলা মোট ২২ জন সাক্ষীর মধ্যে ১৬ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে মামলার একমাত্র আসামি সুমনের বিরুদ্ধে হত্যা অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডাদেশ ও ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় । একই মামলার ৪৪৮ ধারার অপরাধ প্রমাণিত হওয়ায় আসামী সুমনকে আরো এক বছরের সশ্রম কারাদন্ডেরও আদেশ দেন আদালতের বিচারক। রাষ্ট্রপক্ষের মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাড. নির্মল কান্তি ভদ্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

১৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ