Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রামগতিতে তৃণমূলের ভোটে আওয়ামীলীগের মেয়র প্রার্থী মেজবাহ উদ্দিন মেজু চূড়ান্ত

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১:২৪ পিএম

লক্ষ্মীপুরের রামগতি পৌরসভার আসন্ন নির্বাচনে তৃণমূলের ভোটে মেয়র পদে এম মেজবাহ উদ্দিন মেজু দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত হয়েছেন। শুক্রবার রামগতি পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় গোপন ব্যালটের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশী অপর নেতাদের চেয়ে দ্বিগুণ ভোট পেয়ে তার নাম চূড়ান্ত হয়।
এম মেজবাহ উদ্দিন মেজু লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক। ২০১৫ সালে অনুষ্ঠিত রামগতি পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে মেয়র নির্বাচিত হয়ে দক্ষতার সঙ্গে তিনি দায়িত্বপালন করছেন।
শুক্রবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল ওয়াহেদ জানান, রামগতি পৌরসভার আসন্ন নির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ের লক্ষে শুক্রবার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের সভাপতি সাঈদ পারভেজের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল ওয়ারেছ মোল্লার সঞ্চালনায় বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ওয়াহেদ মুরাদসহ জেলা-উপজেলা ও পৌর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী মেয়র প্রার্থী চূড়ান্তের জন্য গোপন ব্যালটের মাধ্যমে তৃণমূলের ভোটের আয়োজন করা হয়। এ ভোটে পৌর আওয়ামী লীগের কার্যকরী কমিটি এবং নয়টি ওয়ার্ডের সভাপতি-সম্পাদকসহ ৬৯ জন ডেলিগেটর ভোট প্রদান করেন। ভোটের ফলাফলে এম মেজবাহ উদ্দিন সর্বোচ্চ ৩৩ ভোট পান। অপর পাঁচ জন প্রার্থী পেয়েছেন ৩৬ ভোট।

তিনি বলেন, দলীয় মেয়র প্রার্থী মনোনয়নের জন্য তৃণমূলের ভোটের মাধ্যমে চূড়ান্ত হওয়া এম মেজবাহ উদ্দিন মেজুর নাম সুপারিশ করে আওয়ামী লীগের কেন্দ্রীয় স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডে প্রেরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ