Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

টেকনাফ-সেন্টমার্টিন রুট

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

অবশেষে সকল জটিলতা কাটিয়ে প্রায় দীর্ঘ ৮ মাস বন্ধ থাকার পর কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে কেয়ারি সিন্দাবাদ ও এমভি ফারহান জাহাজ প্রায় ১ হাজার পর্যটক নিয়ে চলাচলের যাত্রা শুরু হয়েছে। গতকাল টেকনাফ দমদমিয়া (বিআইডব্লি্উটিএ) ঘাট থেকে কেয়ারি সিন্দাবাদ জাহাজে ৩৫০ জন ও এমভি ফারহান জাহাজে ৬৫০ জন পর্যটক নিয়ে সকাল সাড়ে ৯টায় যাত্রা করে বেলা ১২টায় সেন্টমার্টিন দ্বীপে পৌঁছে।

বে বেঙ্গল গ্রুপের জাহাজ এমভি ফারহানের পরিচালক তোফায়েল আহমদ বলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ও নৌপরিবহন দফতরের ছাড়পত্র নিয়ে জেলা প্রশাসক কার্যালয় অনুমতি সাপেক্ষে ৬৫০ জন পর্যটক চলাচল শুরু করেছি।
কেয়ারি সিন্দাবাদের এজিএম এন্ড ইনচার্জ এসএম আবু নোমান বলেন, ‘এবার জেলা প্রশাসকের কাছ থেকে ছাড়পত্র পেয়ে আমাদের জাহাজ আবারও ৩৫০ জন পর্যটক নিয়ে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচল শুরু হলো।
সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নূর আহমদ বলেন, টেকনাফ থেকে জাহাজ চলাচলের খবরে দ্বীপের সব শ্রেণিপেশার মানুষের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরতে শুরু করেছে এবং পর্যটন ব্যবসায়ীরা আবাসিক হোটেল ও কটেজ সাজিয়ে রাখছেন।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ‘১৩ নভেম্বর সকাল থেকে প্রায় ১ হাজার পর্যটক নিয়ে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে দুটি জাহাজ যাত্রা শুরু হয়েছে।

টেকনাফ নদীবন্দরের দায়িত্বরত কর্মকর্তা জহির আহমদ বলেন, ‘এবারের পর্যটন মৌসুমে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলের জন্য দুটি জাহাজ অনুমতির কাগজপত্রের একটি অনুমতিপত্র অনুলিপি পেয়েছি। এর মধ্যে এমভি কেয়ারি সিন্দাবাদ জাহাজকে গত ১ অক্টোবর থেকে ১২ ডিসেম্বর এবং এমভি ফারহানকে ৪ নভেম্বর থেকে আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলাচলের অনুমতি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহাজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ