Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলকাতা বন্দরের কাছে বাংলাদেশের জাহাজডুবি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০৭ এএম

কলকাতা বন্দর থেকে বাংলাদেশে ফেরার পথে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দক্ষিণ ২৪ পরগনা জেলার কুলপির নিশ্চিন্তপুর পয়লানম্বর ঘাটের হুগলি নদীতে ডুবে গেছে বাংলাদেশের একটি জাহাজ। জাহাজটি ছাইভর্তি ছিল। গতকাল শনিবার এ ঘটনা ঘটে।
জাহাজ থেকে নয়জন বাংলাদেশি ও একজন ভারতীয় নাবিককে উদ্ধার করা হয়েছে। বাংলাদেশিদের সেফ হোমে রাখা হয়েছে। তাঁদের দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়েছে। জাহাজের কর্মীদের চিৎকার শুনে স্থানীয় মৎস্যজীবীরা তাঁদের উদ্ধার করেন।
পুলিশ জানিয়েছে, ‘এমভি রাফসান হাবিব ৩’ নামে জাহাজটি ছাই বোঝাই করে বাংলাদেশে যাচ্ছিল। ঘন কুয়াশার কারণে বিপরীত দিক থেকে আসা একটি জাহাজের সঙ্গে ধাক্কা লাগে। জাহাজের পাটাতন ফুটো হয়ে ডুবে যায়। স্থানীয় মৎস্যজীবীরা জাহাজে থাকা মানুষকে উদ্ধার করেন।
স্থানীয় মন্দিরবাজারের এসডিপিও বিশ্বজিৎ নস্কর, কুলপির ওসি বাপি রায় ও বিডিও সৌরভ গুপ্ত ঘটনাস্থলে যান। তবে তাঁরা আসার আগেই জাহাজটি ৮০ শতাংশ ডুবে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহাজডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ