Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘তেজস্বী খুব ভালো ছেলে’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

বিহার নির্বাচনে বিজেপি ও আরজেডির হাড্ডাহাড্ডি লড়াইয়ে একা হাতে টক্কর দিয়ে গিয়েছিলেন ৩১ বছরের তেজস্বী যাদব। সেই তাকে নিয়েও প্রশংসায় পঞ্চমুখ কট্টর হিন্দুত্ববাদী বিজেপি নেত্রী উমা ভারতী। শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব।
বিহারে বিধানসভা নির্বাচনের ফলাফল প্রসঙ্গে ভোপালে সাংবাদিকদের সামনে উমা বলেছেন, ‘তেজস্ব খুব ভালো ছেলে। কিন্তু এখনই রাজ্য সামলানোর জন্য সঠিক বয়স ও অভিজ্ঞতা তার হয়নি। আরেকটু বয়স বাড়লে ও বিহারকে নেতৃত্ব দিতে পারবে। বিহারের পাশাপাশি মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথকেও দরাজ সার্টিফিকেট দিয়েছেন বিজেপি নেত্রী। তার কথায়, ‘মধ্যপ্রদেশে উপনির্বাচনে তিনি খুব ভালো লড়েছেন। বেশ কৌশলেই এবারের ভোটে লড়াই করেছেন। তার সরকার এতদিন থাকলে হয়তো এইসব প্রশ্ন উঠত না। তবে মানুষ হিসেবে তিনি অত্যন্ত সরল। আমার বড় ভাইয়ের মতো।’
কট্টর বিজেপি নেত্রীর মুখে বিরোধী শিবিরের দুই প্রধান নেতার এই প্রশংসা অনেকেই অবাক যেমন হয়েছেন, তেমন মনে করছেন, এমন মনোভাব তার রাজনৈতিক কৌশল মাত্র। তবে নির্বাচনের ফলাফলের পর বিরোধী দলের নেতাদের নাম তুলে এমন সুখ্যাতি সচরাচর দেখা যায় না। সূত্র : হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিহার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ