Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধি জনগণ মেনে নেবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি (এম) সাধারণ সম্পাদক এম. এ. সামাদ। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ২১ দফা দাবিতে সমাবেশ ও দেশব্যাপী লাগাতার কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

এম. এ. সামাদ বলেন, অসাধু মজুদদার ও সিন্ডিকেটের দৌরাত্মে চাল, ডাল, ভোজ্য তেল, পেঁয়াজ, চিনি, আলুসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম লাগামহীন ভাবে বাড়ছে। ইতিমধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। একদিকে করোনা মহামারিতে জনগণের আর্থিক দুরাবস্থা অপরদিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন ম‚ল্যবৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। একটি দেশ এভাবে চলতে পারে না। জনগণ অসাধু ব্যবসায়ীদের হাতে জিম্মি হতে পারে না। অনতিবিলম্বে কালোবাজারিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করুন। অন্যথায় জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে আয়োজক সংগঠনের পক্ষ থেকে দ্রব্যপণ্যের মূল্য কমানো, স্বল্পআয়ের মানুষের জন্য রেশনিং ব্যবস্থা, বিনা পয়সায় চিকিৎসা প্রদান, বেকার ভাতাসহ ২১ দফা দাবি জানানো হয়।

এ সময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা শামসুল হক সরকার, দপ্তর সম্পাদক বিধান দাস, তোবারক আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ