Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধান আসামি গ্রেফতার

লালমনিরহাটে পুড়িয়ে হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

লালমনিরহাটের বুড়িমারীতে এক ব্যক্তিকে আগুনে পুড়িয়ে হত্যার মামলার প্রধান আসামি আবুল হোসেন ওরফে হোসেন আলীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ভোরে ভাটারা থানার কুড়িল-বিশ্বরোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের ডিসি মো. ওয়ালিদ হোসেন জানান, পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে মসজিদে কোরআন অবমাননার অভিযোগ তুলে পিটিয়ে ও পুড়িয়ে মারা হয় রংপুরের শহীদুন্নবী জুয়েল নামে এক ব্যক্তিকে। স্থলবন্দরের হোসেন ডেকোরেটরের মালিক হোসেন আলীই (৪৫) জুয়েলকে মারধরের শুরু করেছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

তিনি আরো জানান, এ ঘটনার পর তিনটি মামলায় হোসেন আলীকে প্রধান আসামি করা হয়। ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন। তবে গায়েন্দা পুলিশ তার ব্যাপারে খোঁজ-খবর রাখছিল। রংপুর থেকে একটি নৈশ কোচে সে ঢাকায় আসছে খবর পেয়ে গোয়েন্দা পুলিশ ওঁৎ পেতে থাকে। কোচ থেকে নামার পরপরই তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পরপরই তাকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল লালমনিরহাটে নিয়ে যায়। পরে পাটগ্রাম থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর রাত ৮টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজারের বাসকল এলাকায় শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়। নিহত শহিদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রিপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ার পর তিনি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। এ ঘটনায় দায়ের হওয়া পৃথক তিনটি মামলায় এখন পর্যন্ত ২৪ জনকে গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ