Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আগুনে পুড়ল ১৬ পরিবারের সর্বস্ব

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম


নীলফামারীর সৈয়দপুরে এক পল্লীতে ভয়াবহ আগুনে ১৬ টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাাঁই হয়ে গেছে। উপজেলার ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলী বালিকান্তপাড়ায় গত বৃহস্পতিবার রাত আনুমানিক পৌনে নয়টার দিকে ওই আগুনের ঘটনাটি ঘটে। আগুনের পরিবারগুলোর অর্ধকোটি টাকার বিভিন্ন সম্পদ ভস্মীভূত হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর দাবি।
এ আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সদস্যরা শুধুমাত্র পরনের কাপড় ছাড়া কোন কিছুই রক্ষা করতে পারেনি। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসারের নেতৃত্বে কর্মীরা অগ্নিকাÐস্থলে পৌঁছে আগুনে নিয়ন্ত্রণে আনেন।
জানা গেছে, ঘটনার দিন গত বৃহস্পতিবার রাত আনুমানিক পৌনে ৯টার দিকে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের হিন্দু অধ্যুষিত পল্লী বালিকান্তপাড়ার জনৈক সজেন চন্দ্র রায়ের বাড়ি থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। আর মুর্হুতের মধ্যে আগুনের লেলিহান শিখা ওই পল্লীর আশপাশের বাড়িগুলোতেও দ্রæতগতিতে ছড়িয়ে পড়ে। আগুনে ওই পল্লীর ১৬ টি হিন্দু পরিবারের অর্ধশত টিন ও খড়ের ঘর, ধান, চাল, স্বর্ণাংলকার, মূল্যবান কাপড়চোপড়, তৈজসপত্র, আসবাবপত্রসহ সংসারের সবকিছুই পুড়ে যায়।
খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগে ভয়াবহ আগুনে পরিবারগুলোর সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে যায়। বর্তমানে আগুনের ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর খোলা আকাশের নিচে বসবাস করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ