Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরা-নড়াইল সড়কের প্রশস্ততায় উন্নতীকরণ প্রকল্পের কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৩:০২ পিএম

মাগুরা-নড়াইল (আর-৭২০)আঞ্চলিক বাঁক সররীকরণ সহ যথাযথ মান ও প্রশস্ততায় উন্নতকরণ প্রকল্পের কাজের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠিত হয়েছে । 

বৃহস্পতিবার দুপুরে পারলা মীরপাড়া মোড়ে সড়ক বিভাগের আয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কাজের শুভ উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর । এ সময় জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আ.ফ.ম আদ্বুল ফাত্তাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুমার কুন্ডু,মাগুরা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম,পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল,সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সী রেজাউর হক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম প্রমুখ ।

মাগুরা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম জানান, দীর্ঘ প্রতীক্ষিত মাগুরা-নড়াইল (আর-৭২০)আঞ্চলিক বাঁক সররীকরণ সহ যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন হলো । এ সড়কের মোট প্রকল্প মূল্য ধরা হয়েছে ৭২৩.৯৬ কোটি টাকা । যা মাগুরা অংশে কাজ হবে ৫১০.৬৪ কোটি ও নড়াইল অংশে কাজ হবে ২১৩.৩২ কোটি টাকার । ৪৭.০১ কিলোমিটার দৈর্ঘ্যরে এ সড়কের মাগুরা অংশে ৩০.৬৬ কি.মি. ও নড়াইল অংশে রয়েছে ১৬.৩৫ কিলোমিটার রাস্তা । এ সড়কের দু’পাশে চওড়া হবে ৯.১০ মিটার ।ইতি মধ্যে দু’জেলার মোট ৩৫.২২৭ হেক্টর জমি অধিগ্রহনের কাজ সম্পন্ন হয়েছে । যার মাগুরা অংশে ২৭.৪৭ হেক্টর ও নড়াইল অংশে ৭.৭৫৫ হেক্টর জমি রয়েছে । এ সড়কটি আগামী ২০২২ সালের ৩১ ডিসেম্বর মাসে শেষ হবে ।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে । যার ধারাবাহিকতায় দেশে উন্নয়ন অব্যাহত রয়েছে । মাগুরা-নড়াইল এ সড়কটি প্রসস্তকরনের দাবী ছিল মাগুরাবাসীর দীর্ঘদিনের । তা আজ পূর্ণ হলো । এ সড়কের কাজ পরিপূর্ণ হলে মাগুরা-নড়াইলসহ অন্যান্য জেলার যোগাযোগ আরো গতিশীল হবে ।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ