Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে দিনব্যাপী ভ্রাম্যমান বিজ্ঞান বিষয়ক প্রদর্শনীর উদ্বোধন

কেরানীগঞ্জ(ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৭ পিএম

ঢাকার কেরানীগঞ্জে স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান শিক্ষা সম্প্রসারণে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে দিনব্যাপী ভ্রাম্যমান বিজ্ঞান বিষয়ক প্রদর্শনীর আয়োজন করা হয়। আজ বুধবার সকালে উপজেলা চত্বরে এই প্রদর্শনীর উদ্বোধন করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মহিলা ভাইস চেয়ারম্যান আলো বেগম, কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার(ভূমি) কামরুল হাসান সোহেল ও কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল দক্ষিন সহকারী কমিশনার(ভূমি) সানজিদা পারভিন তিন্নি প্রমুখ। দুইটি শীততাপ নিয়ন্ত্রিত বিলাস বহুল বাসে বিজ্ঞান শিক্ষা বিষয়ক প্রদর্শনীর আয়োজন করা হয়। একটি বাসে বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপনের বিভিন্ন দৃশ্যাবলী এবং বিজ্ঞান বিষয়ের মহাকাশের বিভিন্ন বিষয়ের উপর প্রদর্শনী করা হয়। অন্যবাসে যা মুভিবাস নামকরন করা হয়েছে সেখানে বিজ্ঞান বিষয়ক বিভিন্ন জ্ঞান দেয়ার জন্য মহাকাশসহ বিভিন্ন বিজ্ঞান ভিত্তিক মুভি প্রদর্শনী করা হয়। সকাল থেকেই স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিজ্ঞান বিষয়ক এই ভ্রাম্যমান প্রদর্শনী দেখার জন্য সেখানে ভীড় জমায়। তারা এই প্রদর্শনী দেখে অনেক আনন্দ উপভোগ করে।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ জানান,করোনাকালীন সময়ে আমাদের সবারই একধরনের মানসিক স্থবিরতা দেখা দিয়েছে। সেটা কাটিয়ে তোলার জন্য জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মনির চৌধুরী স্যার শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষায় উদ্বুদ্ধ করার জন্য কেরানীগঞ্জে এই ভ্রাম্যাম বিজ্ঞান বিষয়ক প্রদর্শনীর ব্যবস্থা করেছেন। তাই আমরা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং প্রযুক্তি মন্ত্রনালয়কে ধন্যবাদ জানাই। এতে শিক্ষার্থীরা অনেক উপকৃত ও আনন্দিত হয়েছে। এধরনের প্রদর্শনী যাতে আমরা বারবার এখানে করতে পারি সেই চেষ্টা চালিয়ে যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ