Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র ফিরবে

আলোচনা সভায় গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র ফিরে আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য কী? এই অন্যায়-অত্যাচারে, এই একটা স্বৈরতান্ত্রিক সরকারের হাত থেকে দেশটাকে বাঁচানো, স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করা। এর জন্য একটা জাতীয় ঐক্য দরকার। কারাবন্দি থেকে এখন প্রমোশন হয়েছে আমাদের নেত্রীর, এখন তিনি গৃহবন্দি। নেত্রী যখন গৃহবন্দি থাকেন আপনার-আমার তখন উচ্ছাস মানায় না। গণতন্ত্র পুনরুদ্ধারে ‘মান-অভিমান’ ভুলে সকলকে আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহবান জানান তিনি।
গতকাল বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে শিক্ষাবিদ এমাজউদ্দিন আহমদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপির আবদুল আউয়াল খান, আবদুল কাইয়ুম, আনোয়ার হোসেন, দীন মোহাম্মদ কাশেমী, মোহাম্মদ হানিফসহ নিহত নেতাদের স্মরণে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়।

গয়েশ্বর বলেন, যে জাতীয় ঐক্য করার জন্য জনগনের প্রাণশক্তি সেই আকাক্সিক্ষত বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে যিনি থাকেন, নামেন এবং তাকে এই গৃহের দরজা খুলে রাজপথে আনার ব্যবস্থা যদি করতে পারি তাহলে মনে করবেন গণতান্ত্রিক আন্দোলন বা গণতন্ত্র উদ্ধারে সিংহভাগ কাজ কিন্তু সম্পন্ন হবে। নেত্রীর মুক্তি গণতন্ত্র মুক্ত হবে।

সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় স্বেচ্ছাসেবক দল ফখরুল ইসলাম রবিন, একেএম আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমূখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্র

২৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ