Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মজলিসে সুরার বৈঠকে মাদ্রাসা পরিচালনার জন্য কমিটি গঠন, বাবুনগরী শিক্ষা সচিব মনোনীত!

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১১:১৬ এএম | আপডেট : ১১:১৮ এএম, ২০ সেপ্টেম্বর, ২০২০

হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও হেফাজাতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে শাইখুল হাদীস ও নাযেমে তালিমাত বা শিক্ষা সচিব মনোনীত করা হয়েছে।

শনিবার(১৯ সেপ্টেম্বর)আছর নামাজের পর আল্লামা আহমদ শফির দাপনের পর অনুষ্ঠিত মাদ্রাসার মজলিসে সুরার বৈঠকে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সুরার বৈঠকে মাদ্রাসা পরিচালনার জন্য মুফতি আবদুস সালাম, মাওলানা শেখ আহমদ সাহেব ও মাওলানা ইয়াহইয়া সহ তিন সদস্য বিশিষ্ট মজলিসে আমেলাও গঠন করা হয়েছে। মাদ্র্রাসার ব্যাপারে যে কোনো সিদ্ধান্তের ক্ষেত্রে এ ৩ জন মিলেই সিদ্ধান্ত নিবেন, একজন বা দুইজনের কোনো সিদ্ধান্ত গ্রহণযোগ্য হবে না। হেফাজাতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী জানান, আহমদ শফীর মৃত্যুর পর হেফাজত ইসলামের পরবর্তী আমির কে হবেন তা কাউন্সিলের মাধ্যমে নির্ধারণ করা হবে।তবে আল্লামা শাহ আহমদ শফির মতো মানুষ আর পাওয়া যাবে না। এখন আমার দায়িত্ব হলো কাউন্সিল ডাকা। কাউন্সিল যে সিদ্ধান্ত নেবেন সেটাই চুড়ান্ত হবে।তিনি বর্তমানে হাটহাজারী মাদ্রাসার পরিস্থিতি স্বাভাবিক আছে বলেও জানান ।
উল্লেখ্য,গত শুক্রবার ১৮ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে ঢাকার আজগর আলী হাসপাতালে ১০৫ বছর বয়সে তিনি সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন । পরদিন ১৯ সেপ্টেম্বর শনিবার বেলা দুপুর ২টার দিকে দারাল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা মাঠ প্রাঙ্গনে পাখিয়ারটিলা কওমি মাদ্রাসার পরিচালক হুজুরের বড় সন্তান মাওলানা মোহাম্মদ ইউসুফ এর ইমামতিতে মরহুমের জানাযা নামাজের পর আহমদ শফীর ইচ্ছে অনুযায়ী মাদ্রাসা কবরস্থানে তাকে দাফন করা হয়।



 

Show all comments
  • Ibrahim ২০ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৬ এএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাটহাজারী মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ