Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিন’

নারায়ণগঞ্জে বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় ইমাম মুয়াজ্জিনসহ অনেক মুসল্লি নিহত ও দগ্ধ হয়ে আহত হওয়ার ঘটনায় গভীর সমবেদনা জানিয়েছেন। এক বিবৃতিতে তারা দগ্ধদের যথাযথ চিকিৎসাসহ নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপুরণের দাবি জানিয়েছেন। সেই সাথে নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন। দগ্ধ ও চিকিৎসাধীন মুসল্লিদের দ্রুত সুস্থতা কামনা করে মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে বিশেষ দোয়া করেন।

নেতৃদ্বয় বলেন, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় বহু মানুষ হতাহতের মর্মান্তিক দৃশ্য অত্যন্ত বেদনাদায়ক। অগ্নিদগ্ধ মানুষের অসহনীয় কষ্ট আমাদের সবাইকে বিমর্ষ করে তুলেছে। সরকারের অব্যবস্থাপনা ও ব্যর্থতায় একের পর এক দুর্ঘটনা ঘটে চলেছে। তারা বলেন, মূলত জনগণের কাছে জবাবদিহিতা না থাকায় সরকারের কাছে মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি সবসময় অবহেলিত ও উপেক্ষিত থাকছে। অবিলম্বে এ ঘটনার প্রকৃত রহস্য উন্মোচনের জন্য সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি নিশ্চিত ও এ জাতীয় দুর্ঘটনা রোধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ