Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দগ্ধ দুই শ্রমিকের মৃত্যু

রাইস মিলে বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সিটি গ্রুপের রাইস মিলে বয়লার বিস্ফোরণে দগ্ধ চারজনের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় দুইজন শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল ৯টার দিকে দগ্ধ বেলায়েত হোসেন ও গত শনিবার দিনগত রাতে হযরত আলী নামে দুইজন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়। তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. এসএম আইউব হোসেন।
তিনি জানান, নিহত দুই শ্রমিকের মধ্যে হযরত আলীর ৯৯ ও বেলায়েতের ৯৫ শতাংশ পোড়া ছিল। এখন ৬৫ শতাংশ দগ্ধ নিয়ে সিরাজুল ইসলাম ভর্তি আছেন। তার অবস্থাও আশঙ্কাজনক।
এর আগে, গত শনিবার দুপুর ২টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে সিরাজুল ইসলাম, হযরত আলী, বেলায়েত ও রানা নামে চারজন শ্রমিক দগ্ধ হয়। কারখানার সংশ্লিষ্টদের মাধ্যমে খবর পেয়ে রূপগঞ্জ, ডেমরা ও নারায়ণগঞ্জের ৫টি ইউনিট বিকেল পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।
ফায়ার সার্ভিসের উপ-সহকারী (রূপগঞ্জ) পরিচালক তানহারুল ইসলাম জানান, কারখানার সংশ্লিষ্টদের মাধ্যমে খবর পেয়ে রূপগঞ্জ, ডেমরা ও নারায়ণগঞ্জের ৫ ইউনিট বিকেল পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তিনি আরও জানান, চালের হিট মেশিন থেকে আগুনের সৃষ্টি হয়েছে। পাশেই চালের তুষের গুদাম থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দুই ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে সক্ষম হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাইস মিলে বিস্ফোরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ