Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্ষতিপূরণ চেয়ে রিট প্রস্তুত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণে হতাহতের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট হচ্ছে। আজ রিট ফাইল হতে পারে বলে জানা গেছে। গতকাল রিটের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নারায়ণগঞ্জের বাসিন্দা সুপ্রিম কোর্ট বারের অ্যাডভোকেট তৈমুর আলম আলম খন্দকার রিটের প্রস্তুতি নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এর আগে নারায়ণগঞ্জ ফতুল্লার তল্লায় বায়তুস সালাত মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় প্রকাশিত প্রতিবেদন আদালতে উপস্থাপন করেন তিনি। আদালত বিষয়টি গুরুত্বসহকারে গ্রহণ করে লিখিত আবেদন দিতে বলেন। পরে তিনি রিটের প্রস্তুতি নেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, এ বিষয়ে বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন বিচারপতি জে বি এম হাসান এবং বিচারপতি মো. খায়রুল আলমের ডিভিশন বেঞ্চে উপস্থাপন করেছি। এতে হতাহত এবং ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ এবং দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা জারির আবেদন জানাই। আদালত বলেছেন, সংবাদ মাধ্যমে প্রকাশিত এসব প্রতিবেদন সংযুক্ত করে আবেদন আকারে দাখিল করতে। তাই দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রিটের প্রস্তুতি নিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিট

৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ