Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদকের নোটিশ চ্যালেঞ্জ করে ডিএজি রূপার রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রূপাকে তলব করায় দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর তলবি নোটিশ চ্যালেঞ্জ করে রিট করেছেন তিনি। গতকাল রোববার তিনি এ রিট করেন। রিটে গত ২৮ অক্টোবর তাকে তলব করে সংস্থার উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম যে তলবি চিঠি দিয়েছেন সেটির বৈধতা চ্যালেঞ্জ করেন। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি আহমেদ সোহেলের ডিভিশন বেঞ্চে রিটটি শুনানির কথা রয়েছে। রিটের বিষয়টি জানান দুদকের কৌঁসুলি খুরশিদ আলম খান।

এর আগে গত ২৮ অক্টোবর দুদকের চিঠিতে বলা হয়, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রূপার বিরুদ্ধ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও জাল-জালিয়াতির মাধ্যমে ঘুষ গ্রহণ করে জিকে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ হাতিয়ে নেন এবং এভাবে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন করেছেন এমন অভিযোগ রয়েছে। নোটিশে আগামী ৪ নভেম্বর সকাল ১০টায় তাকে হাজির হতে বলা হয়ে ছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএজি-রূপার-রিট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ