Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট হলে মুসলিমদের পাশে থাকব : টানা তিনবার বললেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

জো বাইডেন ইসলামিক সোসাইটি অব নর্থ আমেরিকার (আইএসএনএ) ৫৭তম বার্ষিক সম্মেলনে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে বক্তব্য দিয়ে ইতিহাস রচনা করেছেন। ‘মুসলিম আমেরিকান ভয়েসেস ম্যাটার’ উল্লেখ করে জো বাইডেন তিনবার বলেন ‘আমি প্রেসিডেন্ট নির্বাচিত হলে মুসলিমদের পাশে থাকবো›। আইএসএনএ-র অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এক টুইটে বাইডেনের বক্তব্যসহ ভিডিও পোস্ট করে এ তথ্য জানানো হয়েছে।
বাইডেন জানান, প্রেসিডেন্ট নির্বাচিত হলে প্রথম দিনই সুনির্দিষ্ট মুসলিম দেশগুলোর উপর অভিবাসনে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন। মুসলিম আমেরিকানরা তার প্রশাসনের ‘প্রতিটি স্তরের’ অংশীদার হবেন। এর আগেও বাইডেন ভারতকে কাশ্মীরিদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে বলেছিলেন। বাইডেন মুসলিম স¤প্রদায় সম্পর্কে ‘ইসলামোফোবিয়া’ ও মুসলিমদের ‘শিকার’ হওয়ার বিষয়েও কথা বলেছেন।
আইএসএনএ-তে বাইডেনের উপস্থিতি মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনী রাজনীতিতে মুসলিম-আমেরিকানদের জন্য একটি ঐতিহাসিক মুহ‚র্ত বলে মনে করা হচ্ছে।
উল্লেখ্য, বার্ষিক আইএসএনএ সম্মেলন যুক্তরাষ্ট্র সময় শনিবার শুরু হয়েছে যেটিকে উত্তর আমেরিকার সবচেয়ে বড় মুসলিম সমাবেশের একটি বলে মনে করা হয়। করোনাভাইরাস মহামারীর কারণে এ বছর অবশ্য সবকিছু ‘ভার্চুয়ালি’ অনুষ্ঠিত হচ্ছে। এ বছর সম্মেলনের প্রতিপাদ্য বিষয় ‘সামাজিক ও বর্ণগত ন্যায়বিচারের জন্য সংগ্রাম’।

 

 



 

Show all comments
  • Md.Abu Sufian ৮ নভেম্বর, ২০২০, ৮:২১ এএম says : 0
    I also appreciate you
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাইডেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ