Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রথম ২০ হাজার কোটি ডলারের মালিক হওয়ার রেকর্ড গড়লেন জেফ বেজোস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ২:৩৪ পিএম

বিশ্বে প্রথম ২০ হাজার কোটি ডলারের মালিক হলেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস এবং শীর্ষ ধনী হচ্ছেন তার সাবেক স্ত্রীও। যেন কোভিড মহামারী তাদের জন্যে শাপে বর। বেজোসের সম্পদের পরিমান টাকার অঙ্কে ১৫ লাখ কোটি ছাড়িয়ে গেছে। বিশ্বে এর আগে কেউ এত টাকার মালিক হতে পারেননি। ফোর্বস বলছে, বেজোসের সম্পদের পরিমান ২০৪.৬ বিলিয়ন ডলার। -সিএনএন, ডেইলি মেইল, আরটি

অ্যামাজনের শেয়ার এ বছর বেড়েছে ৮০ শতাংশ। আর তাতেই পাল্লা দিয়ে বাড়ে বেজোসের সম্পদের পরিমাণ। তার সাবেক স্ত্রী ম্যাকেনজি স্কট এখন বিশ্বের ধনীতম নারীদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন। প্রথম স্থানে রয়েছে লরিয়েল এস এ’র কর্ণধার ফ্র্যাঙ্কোইস বিটেনকট মেয়ারস। বেজোসের সম্পদের পরিমান এখন বিশে^র দ্বিতীয় ধনী বিল গেটসের চেয়ে ৯০ বিলিয়ন ডলার বেশি। বিল গেটসের সম্পদের পরিমান ১১৬.১ বিলিয়ন ডলার। এর আগে বিল গেটস প্রথম ১’শ বিলিয়ন ডলারের মালিক হবার সৌভাগ্য অর্জন করেছিলেন।

এদিকে যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি তৈরি কোম্পানি টেসলা’র মালিক এলন মাস্ক ১’শ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে যুক্ত হয়েছেন ‘সেন্টিবিলিওনার’-দের দলে। যাদের সম্পদের পরিমাণ ১’শ বিলিয়ন বা ১০ হাজার কোটি ডলারের বেশি, তারা রয়েছে এই গোত্রে। বুধবার টেসলার শেয়ারের দামও বৃদ্ধি পাওয়ায় ব্লুমবার্গ বিলিওনার ইনডেক্স বলছে মাস্কের সম্পদের পরিমাণ এখন ১০১ কোটি ডলার। ৭৫ হাজার কোটি টাকার কিছু বেশি। ব্লুমবার্গ বিলিওনা ইনডেক্সে বিশ্বের ৫০০ ধনীতম ব্যক্তির যে তালিকা তৈরি করেছে, তাতে স্থান পেয়েছেন এলন মাস্ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ