Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় মোস্তফা হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৫:২৪ পিএম

খুলনার তেরখাদার গোলাম মোস্তফা মোল্লা হত্যা মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ১০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে।

আসামিরা হলেন- আবুল কালাম ওরফে একে মোল্লা, মোতালেব মোল্লা, শতকত মোল্লা, লিয়াকত মোল্লা ও সাদ্দাম। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।
আজ বুধবার দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন। এছাড়া রায়ে মাহবুব শেখ, আসাদুল মৃধা ও তরিকুল শেখকে ৩ বছর এবং সুরুজ শেখকে ২ বছর সশ্রম কারাদন্ড দেওয়া হয়। মামলার ২০ আসামির মধ্যে ১১ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৬ অক্টোবর জেলার তেরখাদার নয়া বারাসাত গ্রামের গোলাম মোস্তফা মোল্লার ওপর ধারালো অস্ত্র ও রড দিয়ে হত্যার উদ্দেশ্যে আঘাত করেন আসামিরা। পরে গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ৩১ অক্টোবর তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই দিন তার ছেলে মো. মিলন মোল্লা বাদী হয়ে ২০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে আদালত আজ বুধবার রায় এ ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ