Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসিকে পেতে চান টুখেলও, তবে...

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

লিওনেল মেসিকে নিজ দলে পেতে চাইবেন না কোন কোচ! পিএসজি কোচ টমাস টুখেলও বললেন, আর্জেন্টাইন তারকাকে পেলে সাদরেই গ্রহণ করে নেবেন তিনি। তবে একসঙ্গে সুদীর্ঘ পথচলায় বার্সেলোনা ও মেসি অনেকটাই হয়ে উঠেছেন সমার্থক। টুখেলের ধারণা, ‘মিস্টার বার্সেলোনা’ মেসি ক্যারিয়ার শেষ করবেন ক্যাম্প ন্যু’য়েই।
মেসিকে নিয়ে যখন কথা বলছিলেন টুখেল, তার কিছু সময় আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরেছে পিএসজি। ম্যাচ শেষে ফাইনালের নানা প্রসঙ্গের পাশাপাশি মেসিকে নিয়েও প্রশ্ন ছুটে গেল টুখেলের দিকে।
কোয়ার্টার-ফাইনালে বায়ার্নের কাছে ৮-২ গোলে হেরে থেমেছিল বার্সেলোনার পথচলা। এরপর থেকে মেসির ক্যাম্প ন্যু ছেড়ে যাওয়া নিয়ে শোনা যাচ্ছে নানা গুঞ্জন। রেকর্ড ছয়বারের বর্ষসেরা এই ফুটবলারকে রাখা, না রাখা নিয়ে বার্সেলোনার পরিচালকদের মধ্যেও মতভেদ তৈরি হয়েছে বলে এসেছে খবর।
দারুণ খেলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এলেও কিলিয়ান এমবাপে-নেইমাররা পিএসজিকে এনে দিতে পারেননি কাক্সিক্ষত শিরোপা। সামনে কি তাহলে মেসিকে দলে আনতে চাইবে পিএসজি? টুখেল এই প্রশ্নের উত্তর দিলেন দলের বৃহত্তর চ্যালেঞ্জের ছবিটা দেখিয়ে, ‘মেসি এলে তাকে স্বাগত জানানো হবে! তবে স্রেফ এই অভিযানেই আমরা অনেক খেলোয়াড়কে হারিয়েছি এবং এখন চিয়াগো সিলভা ও এরিক মাক্সিম চুপো-মোটিংকে হারাচ্ছি। দলের পরিধি বাড়াতে এই ট্রান্সফার উইন্ডো কাজে লাগাতে হবে আমাদের। বিরতি কম থাকবে বলে সামনের পথচলায় অনেক ধকল সহ্য করতে হবে। শক্তিশালী একটি স্কোয়াড গঠন করতে হবে আমাদের। আমরা ঠিক করেছিলাম, দলবদল নিয়ে এই সময়ে কোনো কথা বলব না। সামনের কয়েক দিনে আমরা একসঙ্গে বসব। স্কোয়াডের মান ধরে রাখতে হলে আমাদের অনেক কিছু করতে হবে।’
মেসির প্রশ্নে টুখেল আবার জানালেন তার মনোভাব। তুলে ধরলেন বাস্তবতাও, ‘কোন কোচ মেসিকে পেতে চাইবে না! তবে আমার মনে হয়, মেসি বার্সেলোনাতেই ক্যারিয়ার শেষ করবে। সে মিস্টার বার্সেলোনা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুখেল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ