Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আমিরাত চুক্তির পর থেকে গাজায় অনবরত হামলা চালাচ্ছে ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১:২০ পিএম

সংযুক্ত আরব-আমিরাতের সঙ্গে চুক্তির পর থেকে গাজায় প্রতিদিনই হামলা করছে দখলদার ইসরাইল। ফিলিস্তিনের গাজা উপত্যকায় মঙ্গলবারও হামলা চালিয়েছে ইসরাইল। গত সাত দিন ধরে গাজায় আকাশ থেকে তাণ্ডব চালাচ্ছে ইসরাইলি বাহিনী।

বিবৃতিতে বলেছে, গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ডে বেলুনে করে আগুনের গোলা পাঠানোর জবাবে হামলা চালানো হচ্ছে। সম্প্রতি ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে আরব আমিরাতের সম্পর্ক স্থাপনের চুক্তি হওয়ার পর থেকে তাণ্ডব বেড়েছে। এই চুক্তির বিরুদ্ধে ফিলিস্তিনিদের মনে নতুন করে ক্ষোভের সঞ্চার হয়েছে।
গাজার নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে, আজ শেষ রাতে ইসরাইলি বাহিনীর ফাইটার জেট থেকে রাফাহ ও বেইত লাহিয়ায় হামাসের পর্যবেক্ষণ পোস্ট লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়েছে।

গত বৃহস্পতিবার দখলদার ইসরাইল ও আমিরাত পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক স্থাপনের বিষয়ে একটি চুক্তিতে সই করেছে। দুই দেশের এই চুক্তিকে ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে অভিহিত করেছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। একইভাবে ফিলিস্তিনের হামাসসহ সব দল ও সংগঠন আমিরাতের ওই পদক্ষেপের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।



 

Show all comments
  • aakash ১৯ আগস্ট, ২০২০, ৪:৩৮ পিএম says : 0
    Good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ