Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতীয় মিডিয়ায় বাংলাদেশ নিয়ে গুজবের নিন্দা হাইকমিশনের

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

ভারতের কয়েকটি কথিত ওয়েব পোর্টালে বাংলাদেশ নিয়ে গুজব প্রচারের নিন্দা জানিয়েছেন কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশন। সংশ্লিষ্ট সবাইকে এ সকল মিথ্যা তথ্য উপেক্ষা করার অনুরোধ করে ডেপুটি হাইকমিশন এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, স¤প্রতি ভারতের উত্তর-পূর্ব অঞ্চলের কয়েকটি ওয়েব পোর্টালে বাংলাদেশের প্রধানমন্ত্রী, মন্ত্রী ও উপদেষ্টা, সামরিক ও নিরাপত্তা বাহিনী এবং গোয়েন্দা সংস্থাগুলোকে লক্ষ্য করে সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন নিবন্ধ এবং গুজব প্রচার করছে বলে আমাদের নজরে এসেছে। ডেপুটি হাইকমিশন বলেন, বিশেষত বাংলাদেশ ও ভারতের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আঘাত করার জন্য ওই সব পোর্টালগুলিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি বিকৃত ও ফটোশপ করে খবর প্রচার করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে দি ইস্টার্ন লিংক ডট কম, নি-নাউ ডট ইন এবং লুক ইস্ট ডট ইন নামের পোর্টালগুলির নাম উল্লেখ করে আরও জানানো হয়, এসব ওয়েব পোর্টালের নিয়ন্ত্রক ভারতের একজন কুখ্যাত সাংবাদিক, যিনি আগেও বাংলাদেশকে নিয়ে মিথ্যা তথ্য ছড়িয়েছেন। ২০১৭ সালে ওই সাংবাদিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সামরিক অভ্যুত্থান এবং হত্যার পরিকল্পনা হচ্ছে বলে ভিত্তিহীন ও ভুয়া প্রতিবেদন প্রকাশ করে বলেও জানায় ডেপুটি হাই কমিশন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশের সেনা ও নিরাপত্তাবাহিনী সম্পর্কেও উসকানিমূলক লেখা প্রকাশ করছে এসব ওয়েব পোর্টাল, যা সাংবাদিকতার নীতির সম্পূর্ণ পরিপন্থী।



 

Show all comments
  • Abul khayer ২০ আগস্ট, ২০২০, ১১:৫৮ এএম says : 0
    ওই নিউজ লিংক গুলি বাংলাদেশে ব্যান করলে সমস্যা সমাধান হয়ে যাবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ