Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শপথ নেবেন বি. চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

বিকল্পধারার সভাপতি সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবের লালিত স্বপ্ন বাস্তবায়নের শপথ নেওয়ার আহ্বান জানিয়েছেন। গতকাল শনিবার বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিকল্পধারা বাংলাদেশ আয়োজিত আলোচনা সভায় এক অডিও বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।
বিকল্পধারা বাড্ডার কেন্দ্রীয় কার্যালয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত কোরআন খানি, মিলাদ ও দোয়া মহফিল শেষে বঙ্গবন্ধুর কর্ম ও জীবন নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অলোচনা সভায় দলের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী অডিও এবং মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি ভিডিওতে বক্তৃতা করেন।
অধ্যাপক বি চৌধুরী তার অডিও বক্তৃতায় বলেন, বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করে, তারা বাংলাদেশের অস্তিত্বকে অস্বীকার করে, মুক্তিযুদ্ধকে অস্বীকার করে, বাংলাদেশের মানচিত্রকে অস্বীকার করে। মৃত্যুর মুখোমুখি হয়েও তিনি স্বাধীনতার দাবি থেকে পিছু হটেননি। সারা পৃথিবীতে এমন দৃষ্টান্ত বিরল। বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করবে, তারা বাংলাদেশকেই অস্বীকার করে। বঙ্গবন্ধুকে যারা শ্রদ্ধ করে না, তারা দেশের মানুষকেও শ্রদ্ধা করে না। তারা মুক্তি সংগ্রামকেও শ্রদ্ধা করে না। ##



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৬ আগস্ট, ২০২০, ১১:৪৫ পিএম says : 0
    ডাক্তার এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর বলা কথাগুলো শুনে খুবই ভাল লেগেছে। ওনাকে অনেক ধন্যবাদ। ডাক্তার চৌধুরী একজন গুনীজ্ঞানী ব্যাক্তিত্ব দেশের ও জনগণের জন্যে ওনার প্রয়োজন। আল্লাহ্‌ ওনাকে দীর্ঘায়ু দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বি. চৌধুরী

২৯ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ