Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গাড়ি চলবে কোথায়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনার মধ্যেও অব্যবস্থাপনা ও ট্রাফিক পুলিশের গাফিলতির কারণে যাত্রাবাড়ী-গুলিস্তান ফ্লাইওভারে ভয়াবহ যানজটের কবলে পড়ে দুর্ভোগ পোহাচ্ছে মানুষ। গতকাল রোববার সকাল ১০টার পর থেকে ফ্লাইওভার অতিক্রম করতেই দেড় থেকে দুই ঘণ্টা লেগেছে বলে ভুক্তভোগিরা জানান। 

ট্রাফিক পুলিশ জানায়, সকাল থেকে গাড়ির চাপ বেশি থাকায় পুরো গুলিস্তান এলাকা যানজটে থমকে ছিল। গাড়ি নড়াচড়া করার মতো জায়গাই ছিল না। সে কারণেই এ যানজট। দুপুরে গুলিস্তান এলাকায় গিয়ে দেখা যায়, গাড়ি চলাচলের জন্য যে রাস্তা তার প্রায় পুরোটাই দখল করে রেখেছে হকাররা। হকাররা জানান, ঈদকে সামনে রেখে ফুটপাতের বাজার বেশ জমে উঠেছে। বেড়েছে চাঁদার পরিমানও। হকারদের কাছে থেকে স্থানভেদে দেড়শ’ থেকে তিনশ’ টাকা করে চাঁদা তোলা হচ্ছে। লাইনম্যান নামধারী চিহ্নিত চাঁদাবাজরাই এই চাঁদা তুলছে প্রতিদিন। আর চাঁদাবাজদের পক্ষে পুলিশের সাথে একাজে লিঁয়াজো করে চলেছে ক্যাশিয়ার নামধারী দুলাল, আবুল হাশেম কবির ও দুই সহোদর আমীন এবং শাহীন। গুলিস্তান এলাকায় এখন প্রায় ৮ হাজার হকার ব্যবসা করছে। এসব হকারদের কাছে থেকে প্রতিদিন চাঁদা তোলা হচ্ছে কমপক্ষে ২৪ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অব্যবস্থাপনা

২৭ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ