Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়াসার অব্যবস্থাপনা-দুর্নীতির দায়ভার জনগণ নেবে না

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল দাবি করতে হবে। গতকাল রোববার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ওয়াসার অব্যবস্থাপনা, দুর্নীতি অনিয়ম ও বিলাসী ব্যবস্থাপনার দায়ভার জনগণের উপর চাপিয়ে দেয়ার চক্রান্ত চলছে। দফায় দফায় পানির মূল্য বৃদ্ধি করা হয়েছে। কিন্তু বৃদ্ধি পায়নি গ্রাহক সেবার মান। ময়লা দুর্গন্ধযুক্ত পানি এবং কোন কোন এলাকায় সরবরাহ না থাকলেও গ্রাহকের কাছ থেকে ঠিকই অর্থ আদায় করা হয়। তিনি আরও বলেন, করোনা মহামারির কারণে সাধারণ মানুষের জীবন নির্বাহ করাই কঠিন। তারমধ্যেও দুই দফা পানির মূল্য বৃদ্ধি করা হয়েছে যা অমানবিক। কিন্তু লোকসানের পরিমাণ সমানতালে বৃদ্ধি পেয়েছে। এতেই প্রমাণিত হয় কেবলমাত্র মূল্যবৃদ্ধি সমস্যা সমাধানের উপায় নয়। দুর্নীতি ও অনিয়ম বন্ধ না করলে শুধুমাত্র মূল্যবৃদ্ধি করেই এর সমাধান করা সম্ভব নয়।

হিজাব প্রসঙ্গ: ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ভারতের কর্ণাটক প্রদেশের স্কুলে হিজাব পরিহিতা ছাত্রীদের হেনস্তার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, এধরণের ঘটনা চরম অমানবিক। পীর সাহেব চরমোনাই বলেন, হিজাব পরিধান মুসলিম নারীদের ধর্মীয় ও নাগরিক অধিকার। হিজাব পরিধানে বাধা দিয়ে জুলুম নির্যাতন চালিয়ে মুসলমানদের ঈমানী চেতনাকে দাবিয়ে রাখা যাবে না।

ভারতের বিভিন্ন প্রদেশসহ যেসব দেশে মুসলিম নারীদের হিজাব ব্যবহারের ওপর বিধিনিষেধ আরোপ করেছে তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় বিশ্বব্যাপী প্রতিবাদের আগুন ছড়িয়ে পড়বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াসার অব্যবস্থাপনা-দুর্নীতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ