Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলল আইফেল টাওয়ার, শঙ্কিত বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৩:১১ পিএম

প্রায় তিন মাস পরে খুলে দেয়া হলো প্যারিসের আইফেল টাওয়ার। আর ব্রিটেনের পাবগুলো খুলে যাবে ৪ জুলাই থেকে। লোকজন এখন থেকেই ‘কাউন্টডাউন’ শুরু করেছে। অবশ্য সেখানে ঢোকার সংখ্যা বেঁধে দেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। ফলে আইনশৃঙ্খলা কী ভাবে বজায় থাকবে, তা নিয়ে আতঙ্কে পুলিশ বাহিনী।

করোনা মহামারি অনেকটাই কাটিয়ে উঠছিল ইউরোপ। গত এক মাসে নতুন করে সংক্রমণ বা মৃত্যুর খবরও বেশ কম ছিল। কিন্তু এর মধ্যেই ব্রিটেনে ফের পরপর দু’দিনে যথাক্রমে ১৫৪ ও ১৪৯ জনের মৃত্যুতে ‘বিপদঘণ্টি’ বেজে উঠেছে। দৈনিক করোনা-সংক্রমণের হারও ফের হাজার ছাড়িয়েছে।

গোটা বিশ্বে সংক্রমিতের সংখ্যা ৯৬ লাখের কাছাকাছি। সংক্রমণের ঢেউ যে নতুন করে ইউরোপে আছড়ে পড়তে পারে, সে সতর্কবার্তা বারবার দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এ-ও বলেছে তারা, এত দিন গৃহবন্দি থাকার পরে মানুষ ক্লান্ত, বাড়ির বাইরে বেরোতে চান তারা, কিন্তু এই সময়টাই সব চেয়ে বিপজ্জনক। ‘আনলক’ পর্বে সাবধান না-হলে যে মহাবিপদ, তা বারবার মনে করিয়ে দিয়েছে তারা। আজও সেই কথা ফের শোনা গেল সংস্থাটির মুখে। আঞ্চলিক অধিকর্তা হান্স হেনরি ক্লাজ বলেন, ‘১১টি দেশে চোখে পড়ার মতো বেড়েছে সংক্রমণ।’ সূত্র: এনপিআর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ