Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপির এমপিদের উপলব্ধি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১২:০০ এএম

একাদশ জাতীয় সংসদে শপথ নেয়ার দেড় বছর পর বিএনপির এমপিরা উপলব্ধি করছেন তারা সরকারি দলের ভাবের মধ্যেই রয়েছেন।

গতকাল একটি ভার্চুয়াল আলোচনা সভায় ‘নিজেদের সরকারি দলের এমপি’ ভাবছেন বিএনপি থেকে নির্বাচিত একাদশ জাতীয় সংসদের এমপিরা; এটা প্রকাশ করেন। ‘বাজেট পর্যালোচনা ও চলমান করোনা পরিস্থিতি’ বিষয়ক বিএনপির সংসদ সদস্যদের আলোচনায় মূলত হাস্যরসের মাধ্যমে তারা তাদের এই মনোভাব তুলে ধরেন।

আলোচনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুক্ত থাকলেও তিনি কোনো বক্তব্য করেননি।
ভার্চুয়াল সভাটি সঞ্চালনা করেন বগুড়া-৬ থেকে নির্বাচিত গোলাম মোহাম্মদ সিরাজ এমপি।

বক্তাদের বক্তব্য শেষে গোলাম মোহাম্মদ সিরাজ একাধিকবার উচ্চারণ করেন, ‘আজ আমরা সরকারি দলের ভাবে আছি। নিজেদের সরকারি দলের এমপি মনে হচ্ছে। বক্তব্য কাটা হচ্ছে না। স্পিকার মাইক বন্ধ করছেন না।’ এ সময় সংরক্ষিত মহিলা আসনের এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ‘কেউ তেড়েও আসছেন না।’

সভার শুরুতে বক্তৃতা করেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম। পর্যায়ক্রমে ঠাকুরগাঁও-৩ আসনের মো. জাহিদুর রহমান জাহিদ, বগুড়া-৪ আসনের মো. মোশারফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মবাড়িয়া-২ আসনের উকিল আব্দুস সাত্তার বক্তব্য রাখেন। গোলাম মোহাম্মাদ সিরাজ জানান, তারেক রহমানের নির্দেশনায় এই ভার্চুয়াল সভার আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ