Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শরীয়া মোতাবেকই হয়েছে হজ সীমাবদ্ধতার সিদ্ধান্ত : ইয়েমেন ধর্ম মন্ত্রণালয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৯:১৭ পিএম

ইয়েমেনের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, করোনাভাইরাসের কারণে চলতি বছর সউদী আরবের হজ সীমাবদ্ধতার ঘোষণা শরিয়া আইন অনুযায়ী হয়েছে। ইয়েমেনের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, করোনাভাইরাস মহামারীর কারণে সউদী সরকারের রাষ্ট্রের অভ্যন্তরে হজ সীমাবদ্ধ রাখার ঘোষণা খুবই গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত। -আল আরাবিয়া উর্দু

খবরে বলা হয়, এই ঘোষণার উদ্দেশ্য হলো, মানুষের জীবন রক্ষা করা। ঝুঁকি কমানো এবং রোগ প্রতিরোধ করা। সুতরাং এই সিদ্ধান্ত শরিয়াতের উদ্দেশ্য মোতাবেক হয়েছে। আল আরাবিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে ইয়েমেনের ধর্ম বিষয়ক মন্ত্রী ড . আহমেদ আতিয়া বলেন , হজযাত্রীদের নিরাপত্তা ও সুরক্ষার কথা চিন্তা করেই হজ সীমাবদ্ধতার সিদ্ধান্ত নিয়েছে স উদী আরব ।

তিনি আরও বলেন , স উদী আরবের বাদশাহ আব্দুল আজিজ আল সউদ হজ যাত্রীদের সেবার জন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। স উদী আরব বি শ্ব ব্যাপী মুসলিমদের জন্য বর্ণের কোনো পার্থক্য ছাড়াই হজ পালন ব্যবস্থা করে আসছে। সাদা - কালো , ধনী - গরীব , সব শ্রেণির হজযাত্রীদের সঙ্গে সমান আচরণ করছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়েমেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ