Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের ইয়েমেন পরীক্ষা আজ

এএফসি অনূর্ধ্ব-১৭ বাছাই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশপের বাছাই পর্বের ‘ই’ গ্রুপে টানা দুই ম্যাচ জিতলেও ঠিক ছন্দে নেই বাংলাদেশের কিশোর ফুটবলাররা। মাঠে তাদের খেলায় দর্শকদের মন কাড়ছে না। যে কারণে সিঙ্গাপুর ও ভুটানকে হারানোর পরও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের অস্ট্রেলিয়ান কোচ পল স্মলি। তবে তিনি কথা দিয়েছেন গ্রুপের শেষ ম্যাচে শক্তিশালী ইয়েমেনের বিপক্ষে নিজেদের সেরাটা দিয়ে লড়বে তার শিষ্যরা। আজই বাছাইয়ের শেষ ম্যাচে বাংলাদেশের ইয়েমেন পরীক্ষা। কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এদিন দু’দল গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে নামবে। খেলা শুরু হবে সন্ধ্যা ৭টায়।
ইয়েমেন গ্রুপের প্রথম ম্যাচে ভুটানকে ৮-০ গোলে বিধস্ত করার পরের ম্যাচেই সিঙ্গাপুরকে উড়িয়ে দিয়েছে ৬-০ ব্যবধানে। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে সিঙ্গাপুরের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচে অতিথি দলকে ২-১ ব্যবধানে হারালেও একটি গোলও আসেনি স্বাগতিক ফরোয়ার্ডদের পা থেকে। ওই ম্যাচে বাংলাদেশের পক্ষে গোল দুটি এসেছে আত্মঘাতি থেকে। দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে ২-০ গোলে জিতলেও মিরাজ-মোর্শেদ-নাজিমুদ্দিনদের খেলায় মন ভরেনি স্বাগতিক দর্শকদের। এমন ছন্নছাড়া ফুটবল খেললে ইয়েমেনের বিপক্ষে ভালো কিছু আশা করা বোকামি হবে বলেই মনে করেন বাংলাদেশ কোচ পল স্মলি। তাই তো ম্যাচের আগে গতকাল তিনি বলেন, ‘আমরা দুই ম্যাচ জিতলেও তাতে দর্শকদের আনন্দ দিতে পারিনি। এতে আমরা দুঃখিত। ইয়েমেনের বিপক্ষে আশা করি প্রত্যাশিত কিছু করতে পারবো।’ স্মলি যোগ করেন,‘তবে তাদের বিপক্ষে ছন্নছাড়া ফুটবল খেললে চলবে না। ইয়েমেন খুবই ভালো দল। তারা যেভাবে গোল করছে, তাতে তাদের সম্মান দেখানো উচিত। তারা শারীরিক ও টেকনিক্যালি আমাদের চেয়ে অনেক এগিয়ে। ইয়েমেনের সঙ্গে ম্যাচ খেললে দারুণ অভিজ্ঞতা হবে আমার ছেলেদের। আমি মনে করি ইয়েমেনের বিপক্ষে নাজিমুদ্দিনদের রোমাঞ্চকর সুযোগ অপেক্ষা করছে।’
এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশপের বাছাই পর্বে এবার ৪৪টি দল ১০ গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে। দশ গ্রুপ চ্যাম্পিয়নের সঙ্গে সেরা পাঁচ রানার্সআপ খেলার সুযোগ পাবে চূড়ান্ত পর্বে। এই ১৫ দলের সঙ্গে যোগ দিবে স্বাগতিক দেশ। যা এখনো চূড়ান্ত করেনি এএফসি। গ্রুপ চ্যাম্পিয়ন হতে না পারলেও রানার্সআপ হয়ে চূড়ান্ত পর্বে খেলার সুযোগ রয়েছে বাংলাদেশের সামনেও। তবে সেক্ষেত্রে ইয়েমেনকে হারাতে না পারলেও তাদের বিপক্ষে বড় ব্যবধানে হারা যাবে না। এটা মাথায় রেখেই খেলতে হবে বাংলাদেশ দলকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশের ইয়েমেন পরীক্ষা আজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ