Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কঠোর হচ্ছে প্রশাসন, রাজশাহীতে আবারও আসছে লকডাউন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ৫:৫১ পিএম

স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রাজশাহীতে আবারো আসতে পারে লকাডাউন। বৃহস্পতিবার বিকেল জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ে নতুন নির্দেশনা দেওয়া হয়েছে। সেই নির্দেশনা ডাউনলোড করা হচ্ছে। পুরো নির্দেশনাটা দেখিনি। তবে যেটুকু জেনেছি, জেলা সিভিল সার্জন জেলার পরিস্থিতি বিবেচনা করে লকডাউন চাইলে লকডাউন দেওয়া হবে। এ বিষয়ে যোগাযোগ করা হলে জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, নতুন নির্দেশনা সম্পর্কে এখনো আমি জানি না। তবে জেলায় যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে জেলায় লকাউন ঘোষণা দেওয়া উচিত। জেলার করোনা পরিস্থিতি দিনদিন খারাপের দিকেই যাচ্ছে।

রাজশাহী জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, করোনা পরিস্থিতির কারণে মানুষের চলাচল সীমিত করতে থেকে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে পরের দিন ভোর ৬টা পর্যন্ত যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তি নির্দেশনা না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। তবে দূরপাল্লার যানবাহন এই নির্দেশনার বাইরে থাকবে। আর ব্যাটারিচালিত অটো, রিক্মা, সিএনজিসহ ব্যক্তিগত যানবাহন যাতে রাতে নিয়ম অমান্য করে চলাচল করতে না পারে তা তদারকির জন্য মাঠে প্রশাসন কাজ করবে। তাই সন্ধ্যান আগেই ব্যক্তিগতসহ সকল কাজ সেরে বাড়ি ফিরে যাওয়াই উত্তম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ