Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাজার বিরুদ্ধে আকমলের আপিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১২:০২ এএম

গতমাসের শেষ দিকে দুর্নীতিবিরোধী ধারা ভঙ্গের দায়ে উমর আকমলকে তিন বছরের জন্য নিষিদ্ধ করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান বিচারপতি (অব.) ফজল-ই-মিরান চৌহান। সেই সাজার বিরুদ্ধে আপিল করেছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। পিসিবির সংবিধান অনুযায়ী, আকমলের আপিলের ১৫ দিনের মধ্যে স্বাধীন বিচারক নিয়োগ দিতে হবে। এই স্বাধীন বিচারক মামলা এবং শাস্তির পরিমাণ পর্যালোচনা করবেন।
গত ২০ মার্চ আকমলের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী দুটি ধারা ভঙ্গের অভিযোগ আনে পিসিবি। ২৭ এপ্রিল নিষিদ্ধতা কার্যকর করে পিসিবি। গত ২০ ফেব্রুয়ারি থেকে সাময়িক নিষেধাজ্ঞায় ছিলেন দেশের হয়ে ১৬ টেস্ট খেলা এই ক্রিকেটার।
জুয়াড়িদের কাছ থেকে দুই দফায় প্রস্তাব পেয়েও তা কর্তৃপক্ষকে জানাননি আকমল। ভুলের পক্ষে ক্রমাগত সাফাই গেয়েছেন তিনি। মূলত এ কারণেই আকমলের শাস্তি তুলনামূলকভাবে বেশি হয়েছে বলে জানিয়েছিলেন পিসিবির কৌঁসুলি তাফাজ্জল রিজভি। পরে বিচারপতি চৌহান জানান, ভুলের জন্য কোনো ধরনের ক্ষমা চাওয়ার সুযোগ পর্যন্ত চাননি আকমল। অবশেষে সাজার বিরুদ্ধে আপিল করেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আপিল

১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ