Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় ‘আমফান’ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কন্ট্রোল রুম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ৯:৫১ পিএম

ঘূর্ণিঝড় আমফান সম্পর্কিত যেকোনো তথ্য ও নগরবাসীকে জরুরি সেবা দিতে সার্বক্ষণিক কন্ট্রোল রুম খুলেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।
সোমবার মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে এ কন্ট্রোল রুম চালু করা হয়েছে।
মেয়র আ জ ম নাছির উদ্দীন ঘূর্ণিঝড়ের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও কন্ট্রোল রুমের তদারকি করছেন।
এ ছাড়া দুর্যোগ পূর্ববর্তী, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে অবস্থানের জন্য উপকূলীয় এলাকায় চসিক পরিচালিত সব শিক্ষপ্রতিষ্ঠান প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
ঘূর্ণিঝড় সম্পর্কিত যেকোনো তথ্য ও সহযোগিতার প্রয়োজনে কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগের জন্য চসিকের পক্ষ থেকে নগরবাসীকে অনুরোধ জানানো হয়েছে। ফোন নম্বরগুলো হলো- ০৩১-৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দুর্যোগপূর্ণ মুহূর্তে উপকূলবাসীকে নিরাপদে সরিয়ে আনতে সব প্রস্তুতি গ্রহণ করেছে সিটি কর্পোরেশন।
উপকূলীয় এবং পাহাড়ের পাদদেশে অবস্থানরত জনসাধারণের মাঝে সচেতনতার জন্য মাইকিং কার্যক্রমসহ দুর্যোগপরবর্তী সময়ের জন্য শুকনো খাবার, পর্যাপ্ত সুপেয় পানির ব্যবস্থা এবং চিকিৎসা সেবাদানের জন্য মেডিক্যাল টিম ও পর্যাপ্ত ওষুধ প্রস্তুত রেখেছে চসিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড়

২৬ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ