Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢামেকে করোনা ইউনিটে ৯ দিনে মৃত্যু ৮৯ জনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১২:৩৪ পিএম

গত ৯ দিনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে করোনা ইউনিটে ৮৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সাত জনের করোনা পজিটিভ ছিল। গত ২ মে থেকে রবিবার পর্যন্ত করোনা ইউনিটে তাদের ম্তৃ্যু হয়।
ঢামেক সূত্র জানায়, গত ২ মে থেকে ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে রোগী ভর্তি শুরু হয়। রবিবার পর্যন্ত মোট ৯ দিনে প্রায় ৮৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাত জনের করোনা পজিটিভ ছিল। ২ মে প্রথম দিনে এক জন মারা যায়। এই নয় দিনের মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ১৫ জনের।
ঢামেক কোভিড ইউনিটের ওয়ার্ড মাস্টার মো. রিয়াজ বলেন, গত নয় দিনে ঢামেকের নতুন কোভিড-১৯ হাসপাতালে মারা গেছে ৮৯ জন। তিনি আরও জানান, বর্তমানে হাসপাতালে রোগী ভর্তি আছেন ১৯৫ জন। এর মধ্যে আইসিউতে আছেন ১০জন। গত ২ মে থেকে ১০মে পর্যন্ত রোগী ভর্তি হয়েছিল প্রায় প্রায় ৬০০ জন। অনেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় গেছেন। আবার অনেকেই হাসপাতালের কাউকে কিছু না বলে চলে গেছে।
ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, মৃত্যুর সঠিক সংখ্যা আমার জানা নেই। তবে মৃত্যুর হার নয় দিনে অনেক। এদের মধ্যে করোনা সন্দেহের সংখ্যা অনেক বেশি। পাশাপাশি কোভিডে আক্রান্ত হয়েও মারা গেছে কয়েকজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ