Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অসহায় কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল ছাত্রদল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ৭:১২ পিএম

করোনা সংকটে ধান কাটার শ্রমিক খুঁজে পাওয়া যাচ্ছে না। আর এতে বিপাকে পড়েছে অসহায় ও গরীব চাষীরা। সেই সকল অসহায় চাষীদের পাশে দাঁড়িয়েছে ছাত্রদলের নেতাকর্মীরা।
বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে স্বেচ্ছা শ্রমের মাধ্যমে কৃষকের ধানকাটা কর্মসূচীর আওতায় ঝিনাইদহ জেলা ছাত্রদলের সভাপতি সোমেনুজ্জামান সোমেন ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মানিক জেলার প্রতিটি থানা ছাত্রদলের সমন্বয়ে কমিটি গঠন করে জেলার প্রতিটি ইউনিয়নে কৃষকের ধান কেটে দিচ্ছে। এরই অংশ হিসেবে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা হারুন-অর-রশিদ ও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা কাজী জিল্লুর রহমান জিল্লুরের তত্ত্বাবধানে মহেশপুর থানা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক আব্দুল মালেকের নেতৃত্বে ছাত্রদল নেতা মহররম আলী,শুভ, সাদ্দাম হোসেন, আমির হোসেন, রাশেদ মজুমদার, জামির হোসেন, শাকিল আহমেদ,তুহিন, রিয়াদ হোসেন সহ প্রায় ১২জন মিলে গত বৃহস্পতিবার এবং শুক্রবার এই দুই দিনে মহেশপুর থানার মান্দারবাড়ীয়া ইউনিয়নের অসহায় কৃষক লোকমান হোসেন, নবী চৌধুরী এবং মনির হোসেনের প্রায় পাঁচ বিঘা জমির ধান কেটে মাথায় করে বাড়িতে পৌঁছে দেয় এবং মাড়াই করে দেয়। ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত কৃষকের পাশে থেকে সহযোগিতা করে যাবে বলে ছাত্রদলের এই নেতারা প্রত্যয় ব্যক্ত করে।
স্বেচ্ছা শ্রমের মাধ্যমে অসহায় কৃষকদের পাশে দাঁড়ানোর কারণে ছাত্রদলের এই কর্মকান্ডের উপর কৃষকরা খুব খুশি। তারা বলে বিএনপি হচ্ছে মাটি ও মানুষের দল। তাই এই বিপদের দিনে যখন শ্রমিক সংকটে ভুগছি তখনই ছাত্রদলের নেতারা আমাদের পাশে এসে দাঁড়িয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধান

১০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ