Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার করোনায় আক্রান্ত মার্কিন ভাইস প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ১০:০৬ এএম

এবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি কেটি মিলার। এর আগে গতকাল প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক ব্যক্তিগত কর্মকর্তা করোনায় আক্রান্ত হন। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

কেটি মিলার ট্রাম্পের উপদেষ্টা স্টিফেন মিলারে স্ত্রী। তিনি হোয়াইট হাউসের ওভার অফিসে কর্মরত। তাই এই সংক্রমণ হোয়াউট হাউসের অন্য কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যেও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে। এ পরিস্থিতিতে প্রতিদিন প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা পরীক্ষা করা শুরু হয়েছে।

শুক্রবার কেটির আক্রান্ত হওয়ার খবর জানান হোয়াইট হাউসের নবনিযুক্ত প্রেস সেক্রেটারি কেইলি ম্যাকেনানি। তিনি বলেন, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কর্মীেদের একজন করোনায় আক্রান্ত হয়েছেন। বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করে তাকে সংশ্লিষ্ট নির্দেশনা মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

কেটি মিলার ভাইস প্রেসিডেন্টের নাম্বার ওয়ান মুখপাত্র। তার সঙ্গে থেকে সব ধরনের সভা, বৈঠক, ব্রিফিংয়ে অংশ নেন তিনি। ট্রাম্প প্রতিদিন যেসব বক্তৃতা দেন তার বেশিরভাগ লিখেন স্টিফেন মিলার। তাই প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট উভয়ই এখন আক্রান্ত হওয়ার সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছেন।

এমন পরিস্থিতিতে ডোনাল্ড ট্রাম্প ও মাইক পেন্সের প্রতিদিন করোনা পরীক্ষা করা হবে। ডোনাল্ড ট্রাম্প নিজে এ ঘোষণা দিয়েছেন। তারপর বৃহস্পতিবার ওভাল অফিস প্রথম দফায় তাদের দুজনের করোনা পরীক্ষা করা হয়। তবে ট্রাম্প ও পেন্স কারও শরীরে ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ