Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘আমার আর পরিবারের কাছে ঈদ আনন্দের মত’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৪ এএম

‘বড়ো একটা রোগেরে জয় করছি। এটা আমার কাছে আমার পরিবারের কাছে ঈদ আনন্দের মত। সব আল্লাহর রহমত। তিনি রোগ দিয়েছেন, তিনিই আবার ভাল করেছেন। এ জন্য তাঁর কাছে শুকুর। ১৮ দিন পর গতকাল বৃহস্পতিবার হাসতে হাসতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে বের হয়ে এমন আনন্দিত মনোভাব প্রকাশ করলেন পটুয়াখালীর বাউফল উপজেলায় ৮০ বছরের বৃদ্ধা আজিমন বিবি।

শুধু আজিমন বিবিই নয় গতকাল বৃহস্পতিবার করোনাকে জয় করে বাসায় ফিরলেন প্রশাসনের কর্মকর্তা,পুলিশ, শিশুসহ অনেক সাধারণ মানুষ। সুস্থ হওয়া প্রত্যেকের হাতে একটি করে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন চিকিৎসকরা। এদের মধ্যে অনেকে বাসায় বসে সুস্থ হয়েছেন বলে জানা গেছে। এসময় উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ এর পক্ষ থেকে সবাইকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পটুয়াখালী : পটুয়াখালীর বাউফল উপজেলায় করোনাভাইরাসকে হারিয়ে এক পরিবারের পাঁচ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গতকাল সাড়ে ১১টার দিকে তাদের বাড়ি পাঠানো হয়। উপজেলার কালাইয়া ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজের প্রাতিষ্ঠানিক আইসোলেশন থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হন তারা। সম্পূর্ণ সুস্থ হওয়ায় বৃহস্পতিবার তাদের স্বাস্থ্য বিভাগ থেকে ছাড়পত্র দেয়া হয়। এ সময় করোনাজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানান চিকিৎসক-নার্স এবং স্বাস্থ্যকর্মীরা। করোনাজয়ীরা হলেন- উপজেলার কালাইয়া ইউনিয়নের পূর্ব কালাইয়া গ্রামের আজিমন বিবি (৮৫), মেয়ে হাওয়া বেগম (৫০), পুত্রবধূ হনুফা বেগম (৪০), নাতি সিদ্দিকুর রহমান (২২) ও নাতনি ফারজানা আক্তার (১৪)।

বাড়ি ফেরা ৮০ বছরের আজিমন বিবি জানান, সবকিছু আল্লাহর রহমত। তিনি রোগ দিয়েছেন, তিনিই আবার সুস্থ করে দিয়েছেন। চিকিৎসকদের কাছে কৃতজ্ঞ আমরা। তাদের নির্দেশনা মেনে চলেছি। ওষুধ খেয়েছি, গরম-চা খেয়েছি, গরম পানির ভাপ নিয়েছি, গার্গল করেছি। পাঁচ ওয়াক্ত নামাজও পড়েছি। পাশাপাশি হাসপাতালে এই ১৮ দিন নাতি-নাতনিকে যৌবনের গল্প শুনিয়ে সময় কাটিয়েছি।

ঝালকাঠি : ঝালকাঠিতে প্রথম করোনা শনাক্ত হওয়া এক পরিবারের তিনজনই সুস্থ হয়েছেন। আক্রান্ত হবার পরে চিকিৎসায় তারা সুস্থ হন। পরপর দুইবার পরীক্ষায় তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। গতকাল সকালে এ তথ্য জানিয়েছেন ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হালদার। সুস্থ হওয়া ব্যক্তিরা হলেন, ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের বিন্নাপাড়া গ্রামের নাছির হাওলাদার (২৮), তার স্ত্রী সুমা আক্তার ( ২৩) ও তাদের ৬ মাসের শিশু পুত্র মো. সাজিদ।

ভোলা : ভোলায় করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছে আট বছরের এক শিশুসহ দুইজন। তারা হলো- বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের মোহনা রানী (৮) ও মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের নুরে আলম (২৯)। গতকাল দুপুরে তাদের বাড়ি পাঠানো হয়। করোনামুক্ত মোহনা রানীকে ফুলের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রীর দেয়া উপহার দেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বশির গাজী।

ভৈরব (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের ভৈরবে ট্রমা সেন্টারে চিকিৎসা নিয়ে ২১ করোনা রোগী সুস্থ হয়েছেন। ট্রমা সেন্টারের আইসোলেশনে তারা ১৬ দিন কোয়ারেন্টিনে ছিলেন। গত বুধবার রাতে তাদের করোনা রিপোর্ট নেগেটিভ এলে বৃহস্পতিবার সকালে ছাড়পত্র দেয়া হয়। ছাড়পত্র প্রাপ্তদের মধ্যে চারজন ডাক্তারসহ ১৮ জন স্বাস্থ্যকর্মী, একজন এসিল্যান্ড, একজন ইউএনওর বাসার কাজের মেয়ে ও একজন ড্রাইভার রয়েছেন। এসব করোনাজয়ীকে উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

৭ এপ্রিল, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ