Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুর বল্লভদী ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ২:২৫ পিএম

বর্তমান বাংলাদেশসহ সারা বিশ্বব্যাপি বিরাজমান মহমারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সব এলাকাকে লকডাউন ঘোষনা করায় মানুষ কর্মহীন হয়ে ঘরে বসে আছে। করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কেউ যেন খাবারে কষ্ট না পায় সেজন্য সরকার এর পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহন করা হয়েছে। সরকারের অনুদানের সমন্বয় ঘটিয়ে, প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের সহায়তায় মানুষের দোড় গোড়ায় পৌছে দেওয়া হচ্ছে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। এরই ধারাবাহিকতায়, সালথা উপজেলায়, সরকার থেকে প্রাপ্ত এান বিতরনের দায়ীত্ব দেওয়া হয় বল্লভদি ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলামকে। কিন্তু সেই চাল বিতরনে ব্যাপক অনিয়ম হয়েছে, বলে দাবি করলেন এলাকার শতাধীক চাল নিতে আসা কর্মহীন মানুষ। ২৭ শে এপ্রিল বিকালে সরেজমিনে গেলে, জানা-যায় ইউনিয়ন চেয়ারম্যান তার নিজের লোকদের সরকারি ১০ টাকা দামের চাউলের কার্ড দিচ্ছে। ইউনিয়নের,কামারদিয়া,পিশনাইল,আলম-পুর,বালিয়ারচর,কেশরদিয়া,দেওয়ানীকান্দাসহ কয় একটি গ্রামের হত দরিদ্র অসহায় লোকজন , ইউনিয়নের স্থায়ী বাসিন্দা খন্দকার সাইফুর রহমান, বল্লভদী ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, বল্লভদি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আইয়ুব, বল্লভদি ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি রাজ্জাক ও দেওয়ানকান্দী গ্রামের নান্নু, বল্লভদী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহবুব হোসেন ,আওয়ামীলীগের সভাপতি ও ওয়ার্ড মেম্বার ইউনুস চেয়ারম্যান নুরুল ইসলামের নানা অনিয়মের সত্যতা নিশ্চিত করেন।
এই বিষয়ে চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, আমার ইউনিয়নে হত দরিদ্র পরিবার আছে ২০০০ এর বেশি কিন্তু সরকার মহাদয় আমাকে কার্ড দিয়েছে ৯৬০ টি । ওয়ার্ড মেম্বারা এই তালিকা করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট প্রেরন করেন। তিনি যাচাই বাছাই করে আমাদের কাছে পাঠান। যারা কার্ড পাননি তারা তো আমার প্রতি ক্ষুব্ধ হবেন এটাই স্বাভাবিক ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ