Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ ব্রিটিশ পার্লামেন্টের ভার্চুয়াল অধিবেশন শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৪:৫৬ পিএম

প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্ব দিয়ে আজ ব্রিটিশ পার্লামেন্টের ভার্চুয়াল অধিবেশন শুরু।করোনাভাইরাসের কারণে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ব্রিটিশ পার্লামেন্টের এ অধিবেশন অনুষ্ঠিত হচ্ছে। গতকাল মঙ্গলবার এসংক্রান্ত একটি প্রস্তাব পার্লামেন্টে পাশ হয়েছে।–বিবিসি, আনন্দবাজার
করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার পর প্রধানমন্ত্রী বরিস জনসন এখনো বিশ্রামে আছেন। তার পরিবর্তে প্রধানমন্ত্রীর ডেপুটি হিসাবে পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব প্রশ্নের উত্তর দেবেন।

আগামী ১২ মে পর্যন্ত ভিডিও কন্সফারেন্সে কার্যক্রম চলবে। এমপিরা ‘জুম ভিডিও কনফারেন্সিং’ প্রযুক্তি ব্যবহার করে অনলাইনে পার্লামেন্ট অধিবেশনে অংশ নেবেন। আজ বুধবার প্রধানমনন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে প্রথম প্রশ্ন করবেন তার দলের এমপি আলেক্স স্ট্যাফফোর্ড।
ব্রিটিশ পার্লামেন্টের সদস্য সংখ্যা ৬৫০। তবে ১২০ জনের বেশি একসঙ্গে ভিডিয়ো কনফারেন্সে যোগ দিতে পারবেন না। ব্রিটেনে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ১ লক্ষ ৩০ হাজার মানুষ। যুবরাজ চার্লসও এ রোগে আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ১৭ হাজার ছাড়িয়ে গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ