Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লকডাউনের প্রতিবাদে বৈরুতের সড়কে গাড়ি নিয়ে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১২:২৭ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস মোকাবিলায় লকডাউনে থাকা লেবাননে ক্রমবর্ধমান দারিদ্র্য ও কঠোরতায় ক্ষিপ্ত হয়ে কয়েকজন প্রতিবাদী মঙ্গলবার রাজধানী বৈরুতের সড়কে সোশ্যাল ডিসটেন্স মেনে বিক্ষোভ করেছেন। বিক্ষোভকারী নারী-পুরুষ সবাই তাদের গাড়ির জানালা থেকে লেবাননের পতাকা উত্তোলন এবং “বিপ্লব” বলে স্লোগান দেয়। -রয়টার্স, ন্যাশনাল পোস্ট

বিক্ষোভকারীদের দাবি, কাজ বা সহায়তা ব্যতিত তারা বাড়িতে থাকতে পারবেন না। কারণ, অর্থনৈতিক সংকট মোকাবিলায় তারা নিরূপায়। একজন বিক্ষোভকারী মিশেল মাহফুজ বলেন, শাটডাউনটি ঘোষণা করার পর আমরা সকলেই এটি মেনে চলি। তবে ত্রিপোলির ক্ষুধার্ত লোকেরা এটি মেনে নিতে পারেনি। বিক্ষোভকালে তাদের বাহনগুলো করোনা পরিস্থিতির নিয়ম মেনে দূরত্ব বজায় রাখে। ক্ষুধার্ত ও হতাশার কথা বলে গত কয়েকদিন ধরেই প্রতি সন্ধ্যায় তারা বিক্ষোভ করছে।
বিক্ষোভকারী আলী হায়দার বলেন, অনেকের এখন চাকরি নেই। কারো বেতন কমেছে, আমরা ক্ষুধায় মারা যাব অথবা এই রোগে মারা যাব। রাষ্ট্রীয় দুর্নীতি ও ক্ষমতাশীন সরকারের বিরুদ্ধে ১৯৯৫-১৯৯৯ সাল পর্যন্ত গৃহযুদ্ধের পর থেকে লেবানন অর্থনৈতিক সঙ্কটে পড়ে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭৭ জন এবং মারা গেছেন ২১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈরুত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ