Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৈরুতের বিস্ফোরণের ঘটনায় দেশটির প্রধান শুল্ক কর্মকর্তা বদরী দাহেরকে গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ৩:২৩ পিএম

লেবাননের শুল্ক বিভাগের প্রধান কর্মকর্তা বদরী দাহেরকে চলতি মাসের শুরুর দিকে গ্রেপ্তার করার কথা জানিয়েছেন তদন্ত কর্মকর্তারা। লেবাননের ন্যাশনাল নিউজ এজেন্সি (এনএনএন) জানিয়েছে, বদরীকে সোমবার গ্রেপ্তার দেখানো হয়েছে।

এদিকে এফবিআইয়ের ৯ সদস্যের একটি দল গত রবিবার বৈরুতে পা রাখেন। তাদের আগে থেকেই ফ্রান্সের কর্মকর্তারা কাজে নামেন।
গত ৪ আগস্টের ওই বিস্ফোরণে ১৮০ জনের প্রাণ যাওয়ার পাশাপাশি আহত হয়েছেন ৬ হাজার মানুষ। যাদের অনেককে সারা জীবন পঙ্গুত্ব নিয়ে কাটাতে হবে!

বিস্ফোরণের পরপর জানা যায়, শহরের বন্দরে প্রায় তিন হাজার টন বিস্ফোরক (অ্যামোনিয়াম নাইট্রেট) ছিল। এমন পদার্থ কেন সেখানে রাখা হয়েছিল, সে বিষয়ের ওপর ফোকাস করে তদন্তে নামে স্থানীয় প্রশাসন। এনএনএন জানিয়েছে, সাড়ে চার ঘণ্টার জিজ্ঞাসাবাদের পর বিচারক ফাদি সাওয়ান বদরীকে গ্রেপ্তারের নির্দেশ দেন।

লেবানিজ প্রেসিডেন্ট মিশেল আউন বলেছেন, ভয়াবহ এই বিস্ফোরণের তদন্তকাজ ‘খুব জটিল’ এবং খুব তাড়াতাড়ি শেষ হবে না। এফবিআই এবং ফ্রান্সের তদন্ত কর্মকর্তারা আমাদের সাহায্য করছেন। বন্দরে কী ছিল, মালিক কারা সেটি উদঘাটনে তারা আমাদের থেকে বেশি দক্ষ। সূত্র: টুডে নিউজ, সিএন নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈরুত বিস্ফোরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ