Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস: সউদীতে ২৭ বাংলাদেশির মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১১:২৮ এএম

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সৌদি আরবে ২৭ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। তবে এখন পর্যন্ত কতজন প্রবাসী বাংলাদেশি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন সে বিষয়ে সঠিক তথ্য নেই বলে জানান তিনি।

গোলাম মসীহ বলেন, করোনায় নিহত সব বাংলাদেশির এখনও দাফন সম্পন্ন হয়নি। তবে সৌদির মাটিতেই তাদের দাফন করা হবে। কারণ, বর্তমান প্রেক্ষাপটে লাশ দেশে নেয়া সম্ভব নয়। তাছাড়া সৌদি কর্তৃপক্ষ যথাযথভাবেই লাশ দাফন করে থাকে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে প্রথম বাংলাদেশি মারা যান গত ২৪ মার্চ। ৩০ মার্চ দেশটির মদিনা আল জাহারা হাসপাতাল কর্তৃপক্ষ জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটকে এ তথ্য নিশ্চিত করেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট ১১ হাজার ৬৩১ জন আক্রান্ত হয়েছেন। এতে মারা গেছেন ১০৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ