Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রমজানে ঘরে নামাজ আদায়ের পরামর্শ সউদী ধর্মীয় পরিষদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৩:০০ পিএম

সউদীর কাউন্সিল অব সিনিয়র স্কলার্সের শীর্ষ ধর্মীয় নেতারা রমজানে বিশ্বের মুসল্লিদের ঘরে বসেই নামাজ আদায়ের পরামর্শ দিয়েছেন। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সউদীর রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ নিউজ এজেন্সি

প্রতিবেদনে বলে হয়েছেকরোনার বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রাখতে মুসল্লিদের বাড়িতে বসেই নামাজ আদায়ের পরামর্শ দেয়া হয়েছে। সউদীর কাউন্সিল অব সিনিয়র স্কলার্স এক বিবৃতিতে জানিয়েছেমুসল্লিদের জনসমাগম এড়িয়ে চলবে হবে। কারণ এটাই ভাইরাস ছড়িয়ে পড়ার অন্যতম কারণ। ওই বিবৃতিতে আরও বলা হয়েছেসবার এটা মনে রাখা উচিত যেমানুষের জীবন হেফাজতে রাখা একটি মহৎ কাজ। এর মাধ্যমে স্রষ্টার সান্নিধ্য অর্জন করা সম্ভব।

করোনা মহামারির কারণে বিশ্বব্যাপী সবাইকে সামাজিক দুরত্ব বজায় রাখার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। এ কারণে বিভিন্ন দেশে মসজিদে নামাজ আদায় স্থগিত করা হয়েছে। এসব মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের সময় আজান দেয়া হলেও জামাতে নামাজ আদায় বন্ধ রয়েছে। তবে পবিত্র রমজান মাসের তারাবীহ নামাজ ও ঈদের জামাতের বিষয়ে এখনও অনেক দেশ সিদ্ধান্তহীনতায় ভুগছে। যদিও সউদী আরব, মিশর, জর্ডানসহ অনেক মুসলিম প্রধান দেশেই ইতিমধ্যে এসব নামাজ ঘরে বসেই আদায় করতে বলা হয়েছে। সূত্র: ডিপিএ ইন্টারন্যাশনাল।

 



 

Show all comments
  • হাছান আহমেদ ২০ এপ্রিল, ২০২০, ৫:১১ পিএম says : 0
    আমি মিডেল ইস্টে ১ বছর জব করার অভিজ্ঞতা থেকে বলছি, বাংলাদেশে ইসলামী দল ক্ষমতায় আনলে তারা বাংলাদেশে টাকা দিবে, উন্নত করে দিবে, এটা সম্পূর্ণ ভুল ধারণা.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ