Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জীবনের হুমকি থাকলে আশপাশের মানুষকে জামাতে ডাকা জায়েজ নেই : মিশরের দারুল ইফতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৬:২৫ পিএম | আপডেট : ৮:৪৬ পিএম, ১৮ এপ্রিল, ২০২০

করোনা পরিস্থিতির কারণে বাড়িতে জামাত করে নামাজ আদায় করছে অনেক পরিবার। আবার অনেকেই জামাতে নামাজ আদায় করতে আশপাশের বাড়ি-ঘরের মানুষকে ডেকে থাকেন। বর্তমান পরিস্থিতিতে এভাবে মানুষদের নামাজের জন্য ডাকা এবং তাদের নিয়ে জামাতের সঙ্গে নামাজ আদায় না করার ব্যাপারে ফতোয়া জারি করেছে মিশরের জাতীয় দারুল ইফতা (ইসলামিক রিসার্চ সেন্টার)। -আল আরাবিয়া, জিসি উর্দু

দেশটির দারুল ইফতা বোর্ডের ( ইসলামিক রিসার্চ সেন্টার) সদস্য মুহাম্মাদ আব্দুস সামি বলেন, মানুষের জীবন হুমকির মুখে ফেলে বাড়িতে জামাতের সঙ্গে নামাজ আদায় করার জন্য আশপাশের বাড়িঘরের মানুষকে ডাকা যায়েজ নেই। কারণ, হতেও পারে নামাজের জন্য ডাকা এসব লোকদের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত।

তিনি আরও বলেন, মসজিদে নামাজ আদায় বন্ধের সিদ্ধান্ত লকডাউনের জন্য নয়, এই সিদ্ধান্ত করোনাভাইরাস থেকে মুসল্লিদের সুরক্ষা দেয়ার জন্য।

 



 

Show all comments
  • ইলিয়াস ১৯ এপ্রিল, ২০২০, ১২:০০ পিএম says : 0
    এদের ফতোয়াতেই মিশরে সেক্যুলারিজম প্রতিষ্ঠিত।
    Total Reply(0) Reply
  • জোহেব শাহরিয়ার ১৯ এপ্রিল, ২০২০, ৩:৪৬ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ,মিশরের দারুল ইফতা বিভাগ একটি সময়োপযোগী ফতোয়া দিয়েছেন। বর্তমান বিশ্বের ইসলামিক স্কলারদের উচিৎ এই বিষয়ে মুসলিমদের মাঝে সচেতনতা সৃষ্টি করা।
    Total Reply(0) Reply
  • md rubel ২২ এপ্রিল, ২০২০, ১:১২ এএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ