Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শার্শায় জুটমিলে ভয়াবহ অগ্নিকান্ড

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

যশোরের শার্শা উপজেলায় আফিল জুট উইভিং মিলে গতরাতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লাগলে নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে ফোন দিলে বেনাপোল ফায়ার স্টেশনের কর্মী বাহিনী প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। এ ঘটনায় শার্শা থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। 

মিল চলাকালিন কোন কিছু বোঝার আগেই জুট মিলের মেশিন এরিয়ায় শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লেগে যায়। নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে ফোন দেয়া হয়। পরে ফায়ার স্টেশন কর্মীরা দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়
আফিল জুট উইভিং মিলস লিমিটেডের ব্যবস্থাপক (উৎপাদন) কবির উজ্জামান বলেন, মেশিন এরিয়ায় শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লেগে যায়। অগ্নিকান্ডে ১ কোটি ৩ লাখ ৮৭ হাজার টাকার ক্ষতি হয়েছে।
বেনাপোল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ইনচার্জ তৌহিদুর রহমান বলেন শার্শার আফিল জুট উইভিং মিলস লিমিটেডের মেশিন এরিয়ায় আগুন লাগে।
এমন সংবাদের ভিত্তিতে আমরা ঘটনাস্থলে পৌছাই। দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হই। থানায় সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করেছেন শার্শা থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) ফরিদ ভুঁইয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ