Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লন্ডনে একমাস পূর্বে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া নারী ক্যাশাবান সুস্থ হয়ে ঘরে ফিরেছেন

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৪:১৯ পিএম

যুক্তরাজ্যের লন্ডনের ক্রয়ডন হাসপাতালে এক মাস পূর্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভর্তি হওয়া ৫১ বছর বয়সী জোথি ক্যাশাবান সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

তাকে ১৭ মার্চ এই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তখন শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাখা হয় হাসপাতালের ইনটেনসিভ কেয়ারে। তারপরও ডাক্তার নার্সসহ স্বাস্থকর্মীদের অক্লান্ত পরিশ্রমে সম্পূর্ণ সুস্থ হয়ে পরিবারের কাছে ফিরেন তিনি।

১৩ এপ্রিল সোমবার তার ঘরে ফেরার মুহুর্তে ক্রয়ডন হাসপাতালের প্রায় একশ কর্মী হাততালি দিয়ে তাকে গার্ড অফ অনার প্রদান করেন। তাকে রিসিভ করতে আসেন পরিবারের সদস্যরা।


মিসেস ক্যাশাভান হাসপাতালের কর্মীদের “অন্তহীন সমবেদনা” এবং তার জীবন বাঁচানোর জন্য ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন আমি নিজেকে ধন্য মনে করি এবং আপনাদের কখনই ভুলব না। আপনারা আমার জীবন বাঁচিযেছেন।

অসুস্থ্য হওয়ার স্মৃতি থেকে তিনি বলেন- যদিও এটি এখন অবিশ্বাস্য মনে হলেও আমি প্রথমে মনে করিনি যে এই লক্ষণগুলি করোনভাইরাস হতে পারে। কিছুদিনের জন্য আমার হালকা লক্ষণ ছিল যা ধীরে ধীরে জ্বর দেখা দেয়ছে, আমার মাথায় এবং শরীরে খুব ব্যথা এবং মাথা ঘোরা, যার ফলে আমি এক সপ্তাহ পরে ভেঙে পড়েছিলাম। এর হাসপাতালে তাকে ৩০দিন থাকতে হয়।

এদিকে ক্রয়ডন হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে করোনায় আক্রান্ত ৩০০ বেশি রোগী ছাড়া পেলেও এখনো পর্যন্ত ১৭৩জনের মৃত্যু হয়েছে
বর্তমানে দেড় শতাদিক কোভিড ১৯ এর রোগী রয়েছে, যাদের মধ্যে ২১ জন গুরুতর।

৫১ বছর বয়সী ক্যাশবানের এক কন্যা ও চার মাস বয়সী নাতি রয়েছেন। সম্ভবত তিনিই যুক্তরাজ্যের প্রথম দিকের কোভিড ১৯ রোগীদের একজন।যিনি সুস্থ্য হয়ে ঘরে ফিরলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ